চরফ্যাশন পৌরসভার সাড়ে ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা

নতুন কোনো করারোপ ছাড়াই দ্বীপজেলা ভোলার চরফ্যাশন পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ৬৯ কোটি ১৩ লাখ ৫১ হাজার টাকার ২শত ৭টা বাজেট ঘোষণা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ মোরশেদ। সোমবার (২৮ জুন) দুপুর ১২টায় চরফ্যাশন পৌরসভা মিলনায়তনে সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, পৌর কাউন্সিলর, মহিলা কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা- কর্মচারীদের উপস্থিতিতে এই বাজেট ঘোষণা ও সংবাদ সম্মেলন করা হয়।
প্রথম শ্রেণির এ পৌরসভার বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১০ কোটি ২ লাখ ১০ হাজার ৮ শত চুয়াত্তর টাকা। উন্নয়ন আয় ধরা হয়েছে ৫৮ কোটি ১০ লাখ টাকা। বাজেটে সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৮২ লাখ ৫৬ হাজার ৯ শত ৮৮ টাকা।
সাংবাদিকদের উদ্দেশ্য পৌর মেয়র মোঃ মোরশেদ বলেন, দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে জনকল্যাণমুখী কার্যক্রমকে প্রধান্য দেয়া হয়েছে এ বাজেটে। এছাড়া পূর্বঘোষিত কর্মসূচিসমূহ অব্যাহত রেখে যানজট নিরসন, পরিষ্কার-পরিচ্ছন্ন, জলাবদ্ধতা নিরসন, ডেঙ্গু নিধন, ড্রেন ও রাস্তা নির্মাণ, টিউবয়েল স্থাপন, সড়কে বাতি স্থাপন, বৈশ্বিক মহামারি করোনা প্রাদুর্ভাব রোধে বিভিন্ন পদক্ষেপ সহ নানান উন্নয়নমূলক কর্মকান্ডে ওপর গুরুত্বারোপ করা হয়েছে। সকলের আন্তরিক সহযোগিতায় এ বাজেট বাস্তবায়নে চরফ্যাশন পৌরসভাকে একটি অত্যাধুনিক পৌরসভায় পরিণত করা সম্ভব বলে মনে করেন পৌর মেয়র।
অনুষ্ঠানে চরফ্যাশন পৌরসভার সচিব শামিম হাসান, প্যানেল মেয়র মোস্তাহিদুল হক তানভীর ও আবদুল মতিন মোল্লা, কাউন্সিলর আক্তারুল আলম সামু, মিজানুর রহমান মনজু, সাংবাদিক এম আবু সিদ্দিক, আমির হোসেন, কামরুল সিকদার সহ চরফ্যাশন পৌরসভার বিভিন্ন কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।