ভোলায় আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তোফায়েল আহমেদ

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাবেক বাণিজ্যমন্ত্রী, ৬৯’র মহানায়ক, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এমপি বলেন, ১৯৪৯ সনের ২৩ জুন এই দিনে রোজ গার্ডেনে হোসেন শহীদ সোহরাওয়ার্দী, আবুল হোসেন, শামসুল হক, মওলানা ভাসানী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ প্রতিষ্ঠিত হয়েছে। আজকের দিনে তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তোফায়েল আহমেদ বলেন, ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র নির্বাচন, ৭১’র মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সংগ্রাম আওয়ামীলীগের নেতৃত্বেই গড়ে উঠেছে। গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের মধ্যে দিয়ে ৭২ বছর শেষে ৭৩ বছরে পদার্পণ করেছে বাংলাদেশ আওয়ামীলীগ। দেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী প্রাচীন এই রাজনৈতিক দলের প্রতিষ্ঠাবার্ষিকী আজ।


তিনি আরো বলেন, নানা ঘাত-প্রতিঘাত, চড়াই-উৎরাই ও সুদীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথ পাড়ি দিয়েই আজকের এই অবস্থানে উপনীত হয়েছে আওয়ামীলীগ। দীর্ঘ ৭২ বছরে দলটি অনেক ঐতিহ্য-গৌরব স্থাপনে সক্ষম হয়েছে। বুধবার (২৩ জুন) ভোলায় বাংলাদেশ আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা পরিষদের অডিটোরিয়াম হল রুমে আলোচনা সভায় ভার্চ্যুয়াললি অংশ নিয়ে এ সব কথা বলেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশারেফ হোসেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক মোহাম্মদ ইউনুছ, মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক আজিজুল ইসলাম, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ প্রমূখ। এছাড়া আলোচনা সভায় জেলা ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।