দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার ভূমিসহ ঘর পাচ্ছে ভোলার ৩শ ৭১ ভূমি ও গৃহহীন পরিবার

মুজিববর্ষে সরকারের উপহার হিসেবে দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভোলার ৩শ ৭১টি পরিবারকে বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা ঘর করে দেয়া হচ্ছে। ২০ জুন এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৭ জুন) সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী এ তথ্য জানান।

তিনি বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান। ইতোমধ্যে এ বছরের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে ভোলার ৫২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ দ্বিকক্ষবিশিষ্ট গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ২০ জুন সকালে তিনি দ্বিতীয় পর্যায়ে সারাদেশের ন্যায় ভোলা জেলার আরও ৩৭১টি পরিবারকে (স্বামী ও স্ত্রীর যৌথ নামে) বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। এসময় জেলার প্রত্যেক উপজেলার উপজেলা পরিষদ মিলনায়তন প্রান্ত ভিডিও কনফারেন্সে গণভবনের সাথে যুক্ত থাকবে। দ্বিতীয় পর্যায়ে ভোলায় বরাদ্দকৃত ৩৭১টি গৃহের মধ্যে ২৫৮টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে আরও ১১৩টি ঘর নির্মাণাধীন রয়েছে খুব শিগগিরই সেগুলোর নির্মাণ কাজ শেষ হবে এবং পর্যায়ক্রমে উপকারভোগীদের নিকট সেই গৃহগুলো হস্তান্তর করা হবে।

এসময় তিনি আরও জানান, আশ্রয়ণ-২ প্রকল্প হতে প্রদত্ত নমুনা মোতাবেক কবুলিয়ত দলিল সম্পাদন, নামজারি সম্পন্ন ও গৃহ প্রদানের সনদ ১৭ জুনের মধ্যে সম্পন্ন হবে। দলিল, খতিয়ান, ডিসিআর ও গৃহ প্রদানের সনদ পৃথক পৃথক ফোল্ডারে করে উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হবে। আগামী ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষণার পর পর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে স্থানীয়ভাবে উপকারভোগীদের নিকট ফোল্ডার হস্তান্তর করা হবে। এসময় অনুষ্ঠানস্থলে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে উৎসাহিত করেন তিনি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হাওলাদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রায়হানুল ইসলাম, প্রবীণ সাংবাদিক ও বিটিভির জেলা প্রতিনিধি এম এ তাহের, বাংলারকণ্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, আরটিভি প্রতিনিধি অমিতাভ রায় অপুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।