ইউপি নির্বাচন-২০২১

মনপুরায় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে আ’লীগের জরুরী সভা

ভোলার মনপুরায় চারটি ইউনিয়ন পরিষদের মধ্যে দুইটি ইউনিয়ন হাজিরহাট ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদে নির্বাচন ২১ জুন। ওই দুই ইউনিয়ন পরিষদে আ’লীগের দলীয় প্রার্থী ছাড়াও দুইজন করে চারজন বিদ্রোহী প্রার্থী নির্বাচন করছে। এদিকে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা সহ দলীয় প্রার্থীদের পক্ষে নির্বাচন পরিচালনা করতে বিশেষ সভা করেছে উপজেলা আ’লীগ। বৃহস্পতিবার দুপুর ১১ টায় উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ সহযোগী সংগঠনের সমন্বয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।
জানা গেছে, উপজেলার ২ নং হাজিরহাট ইউপিতে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা মার্কায় নির্বাচন করছেন আ’লীগের সাবেক সম্পাদক বর্তমান ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক ও ৪ নং দক্ষিণ সাকুচিয়া ইউপিতে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন আ’লীগের যুগগ্ম সম্পাদক বর্তমান চেয়ারম্যান অলি উল্লা কাজল।
অপরদিকে হাজিরহাট ইউপিতে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে যুবলীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন ও আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম ফরাজী। পাশাপাশি ৪ নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি অহিদুর রহমান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।
এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাতপাখা প্রতীক নিয়ে হাজিরহাট ইউনিয়নে নির্বাচন করছেন মাও. আলী আজগর ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে ডাঃ আবদুল মোতালেব।
এদিকে উপজেলা আ’লীগের এক প্রভাবশালী নেতার প্রত্যক্ষ মদদে দুই ইউপিতে আ’লীগের বিদ্রোহী প্রার্থীরা নির্বাচন করছে বলে অভিযোগ স্থানীয় আ’লীগের একাধিক নেতৃবৃন্দের। এ ব্যাপারে মনপুরা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন জানান, যারা আ’লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন করছে তাদের নিয়ে বসা হবে। পরবর্তীতে সংশোধন না হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা আ’লীগের বরাবর রেজুলেশন পাঠানো হবে। এছাড়াও নির্বাচন পরিচালনা করতে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী জানান, উপজেলা আ’লীগের দলীয় সভায় নির্বাচন পরিচালনা কমিটি সহ বিদ্রোহী প্রার্থীদের নিয়ে আলোচনা ও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।