সর্বশেষঃ

বিদ্যুতের আলোয় অলোকিত গলাচিপার চরকাজল ও চরবিশ্বাস

বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে গলাচিপা উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন চরকাজল ও চরবিশ্বাস ইউনিয়ন। ১০ জুন স্থানীয় কে আলি কলেজে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সুইচ টিপে চরকাজল ও চরবিশ্বাস দুই ইউনিয়নের বিদ্যুতায়ন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন এসএম শাহজাদা এমপি।
পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের একটি ভিশন ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া। মুজিববর্ষে চরবাসীকে সেরা উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের সব জায়গা যখন আলোয় ঝলমলে তখন এ এলাকা অন্ধকার ছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আলো পৌঁছে দিয়েছেন। তিনি আরো বলেন, উন্নয়নের জন্য বিদ্যুৎ অপরিহার্য। এখানকার জীবন মানের ইতিবাচক পরিবর্তন ঘটবে। এখন দ্বিপাঞ্চলেও ক্ষুদ্র ও মাঝারি শিল্প কারখানা তৈরি হবে। এতে শিক্ষা,কৃষি ও চিকিৎসা ক্ষেত্রে বিপ্লব ঘটবে।ইউনিয়ন দুইটির ৭০ হাজারের বেশি মানুষ অপেক্ষায় ছিল এ দিনটির। দিনটিকে স্মরণীয় করে রাখতে ইউনিয়ন দুইটি রঙিন পোস্টার ফেস্টুন দিয়ে বর্ণিল সাজে সাজিয়েছে এলাকাবসী।
চরকাজল ও চরবিশ্বাস ইউনিয়নে বিদ্যুতায়নের দায়িত্বরত ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জিএম আবুল বাশার জানান, নদীতে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে এ বিদ্যুতের লাইন স্থাপন করা হয়েছে যা দেশে সবচেয়ে দীর্ঘতম সাবমেরিন ক্যাবল লাইন। চরমুজিবে উপকেন্দ্র থেকে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চরকাজল, চরবিশ্বাস, দশমিনা উপজেলার চরবোরহান, রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজে ও দশমিনা উপজেলার একাংশে বিদ্যুতের সঞ্চালন লাইন দেওয়া হয়েছে। এতে ব্যয় হয়েছে ১৫৭ দশমিক ৪১ কোটি টাকা।
ভোলা জেলা থেকে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে ৭৯২ কিলো মিটার সঞ্চালন লাইন রয়েছে। ৪৫টি গ্রামের ২২ হাজার ৬৬৬ জন গ্রাহক বিদ্যুতায়নের আওতায় রয়েছে। এতে কমপক্ষে ৬ থেকে ৭ মেঘা ওয়াট বিদ্যুতের ব্যবহার হবে। তিনি আরো জানান, গ্রাহক হয়রানি বন্ধ করতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি গ্রাহকের বাড়িতে মিটারের লাইনের তার টানা আছে। সরকার নির্ধারিত ফি জমা দিলেই অল্প সময়ে সংযোগ দেওয়া হচ্ছ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ, ভোলা পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার আবুল বাশার, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো। এ ছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মু. শাহ আলম, সাংগঠনিক সম্পাদক তপন বিশ্বাস প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।