ভোলায় ১ মাসে ৩২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার, বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার, ২২ মামলা দায়ের

ভোলা জেলায় গত ১ মাসে ৩২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় পুলিশ গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। এর মধ্যে ভোলা সদর উপজেলায় সবচেয়ে বেশী মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এ উপজেলায় গ্রেপ্তার করা হয়েছে ২১ জন মাদক ব্যবসায়ীকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪০৭ পিচ ইয়াবা টেবলেট ও ১৬০ গ্রাম গাঁজা।

এসব ঘটনায় মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে ২২ টি। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র এ তথ্য জানায়।

গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র থেকে আরও জানা গেছে, গত ১ মে থেকে ৩১ মে পর্যন্ত ১ মাসে ভোলা সদর উপজেলায় ২১ জন, বোরহানউদ্দিন উপজেলায় ৩ জন, লালমোহন উপজেলায় ৪ জন, তজুমদ্দিন উপজেলায় ১ জন, চরফ্যাশন উপজেলায় ১ জন ও মনপুরা উপজেলায় ২ জনসহ মোট ৩২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ সময় পুলিশ মাদক ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। এর মধ্যে ৬৭৯ পিচ ইয়াবা টেবলেট ও ২২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার ও মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় পুলিশ জেলার বিভিন্ন থানায় মাদকদ্রব্য আইনে পৃথক ২২টি মামলা দায়ের করেছে। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ভোলা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মোঃ শহিদুল ইসলাম জানান, ভোলার পুলিশ সুপার সরকার মোঃ কায়সারের নির্দেশে এ জেলায় মাদকবিরোধী অভিযান চালিয়ে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদক বিক্রেতাদের গ্রেপ্তার করা হচ্ছে। প্রায় প্রতিদিনই জেলার কোন না কোন থানায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হচ্ছে। উদ্ধার করা হচ্ছে মাদকদ্রব্য। ভবিষ্যতে মাদক বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

স্থানীয় বিভিন্ন সূত্র জানায়, পুলিশের মাদকবিরোধী অভিযানের মধ্যেও পুলিশের চোখ ফাকি দিয়ে প্রায় প্রতিদিন প্রচুর মাদকদ্রব্য বিভিন্ন রুট দিয়ে উপকূলীয় দ্বীপ জেলা ভোলায় আসছে। অধিকাংশ মাদকদ্রব্য ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাট থেকে জেলা শহরে ঢুকছে। আর জেলা শহর থেকে মাদকদ্রব্য জেলার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে ছড়িয়ে পড়ছে। এসব মাদকদ্রব্য সেবন করে ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে এ দ্বীপ জেলার যুব সমাজ। মাদকাসক্ত হয়ে বিপদগামী যুবকরা বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাচ্ছে না শিশু, কিশোর, ছাত্র, যুবক, বৃদ্ধরাও। এমনকি নারীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ক্রমেই এ অপরাধে জড়িয়ে পড়ছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।