সাংবাদিক রোজিনার মুক্তি, মামলা প্রত্যাহারের দাবীতে চরফ্যাশনে মানববন্ধন

পেশাগত দ্বায়িত্ব পালন কালে অনুসন্ধানী সাংবাদিক ও প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ের স্বাস্থ্য বিভাগে আটকে রেখে হেনস্তা ও হয়রানিমূলক মামলা দিয়ে গ্রেপ্তারের প্রতিবাদে চরফ্যাশনে দ্বিতীয় দিনের মতো দুইটি সাংবাদিক সংগঠনের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে চরফ্যাশন সদর রোডে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন ও সাংবাদিক কল্যাণ তহবিলে আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চরফ্যাশন সাংবাদিক কল্যাণ তহবিলের সভাপতি ইয়াছিন আরাফাত, সাধারণ সম্পাদক এম. আমির হোসেন, চরফ্যাশন অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও সমকাল প্রতিনিধি নোমান সিকদার, সাধারণ সম্পাদক ও ইত্তেফাক প্রতিনিধি মিজান নয়ন।
সমাবেশে বক্তারা বলেন, একজন সিনিয়র সাংবাদিক যদি তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এভাবে নির্যাতনের শিকার হয়, তাহলে স্বাধীন সাংবাদিকতা আজ কোথায় ? প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ডে সাংবাদিকদের ভূমিকা সর্বমহলে প্রশংসনীয় অথচ কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা সাংবাদিক মহলকে সরকারের মুখোমুখি দাড় করানোর অপচেষ্টা করছে। সাংবাদিকদের কন্ঠরোধ করতেই একটি মহল এমন নেক্কারজনক ঘটনা ঘটিয়েছে। যা বাংলাদেশের গনমাধ্যমে নজিরবিহীন ঘটনা। শুধু রোজিনা ইসলাম নয় বিভিন্ন সময় বাংলাদেশে কারনে অকারণে অনেক সংবাদকর্মীরা হেনস্তার শিকার হয়েছে। পরিশেষে দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেফতার ও সাংবাদিক রোজিনা ইসলামের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করা হয় প্রতিবাদ সমাবেশে। তাকে না হলে কঠোর আন্দোলন করা হবে।
সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি আবু সিদ্দিক, নির্বাহী সদস্য শহিদুল ইসলাম দুলাল, দিনকাল প্রতিনিধি কামাল মিয়াজী, সংবাদ প্রতিনিধি শহিদুল ইসলাম জামাল, খবর পত্রের প্রতিনিধি অশোক সাহা, কালের কন্ঠ প্রতিনিধি কামরুল সিকদার, সংগ্রাম প্রতিনিধি লোকমান হোসেন, যায়যায়দিন প্রতিনিধি মাইনউদ্দিন জমাদার, সংবাদ প্রতিদিন নুরুল্লাহ ভূইয়া, ভোরের কাগজ প্রতিনিধি সোয়েব চৌধুরী, এশিয়ান টেলিভিশন প্রতিনিধি ইলিয়াছ আহাম্মেদ, কিউ টিভি প্রতিনিধি তসলিম আখন, আমার সংবাদ প্রতিনিধি নোমান চৌধুরিসহ চরফ্যাশনে কর্মরত সকল সাংবাদকর্মীগণ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।