সর্বশেষঃ

বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী- এমপি শাওন

ভোলার লালমোহনে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন করা হয়েছে। লালমোহন প্রেসক্লাবের আয়োজনে সোমবার (৩ এপ্রিল) সকালে লালমোহন প্রেসক্লাব থেকে এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে লালমোহন প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লালমোহন প্রেসক্লাবের সভাপতি আবদুস সাত্তারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জসিম জনির সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধরী শাওন। তিনি বলেন বাংলাদেশের গণমাধ্যম এখন আগের তুলনায় অনেক স্বাধীন ভাবে কাজ করছে। কেউ হস্তক্ষেপ করছে না। বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। গণমাধ্যমের কর্মীদের উন্নয়নে সরকার মহামারী করোনা কালীন সময়ে বিভিন্ন প্রনোদনা দিয়েছেন।

এমপি শাওন আরও বলেন সাংবাদিকদেরকে তাদের নীতিমালা অনুযায়ী সংবাদ পরিবেশন করতে হবে। সংবাদের সত্য মিথ্যা যাচাই করে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বক্তব্যসহ নিউজ করা উচিত। ইদানিং কালে হলুদ সাংবাদিকতা বেড়ে গেছে। হলুদ সাংবাদিকতা প্রকৃত সাংবাদিকদের পরিহার করতে হবে। এখন অনেক ফেইজবুক সাংবাদিক দেখা যাচ্ছে। সত্য মিথ্যা যাচাই না করে শেয়ার করছে। এই সমস্ত কারনে অনেক অপ্রিতিকর ঘটনা ঘটছে। যাহা মোটেও কাম্য নয়।

আলোচনা সভায় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান, লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান মুরাদ, লালমোহন প্রেসক্লাবের সদস্য আনোয়ার রাব্বি, মিজানুর রহমান লিপু, শাহিন কুতুব, মাহাবুব আলম, শাহীন আলম মাকছুদ প্রমূখ।

উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, লালমোহন বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মোস্তফা মিয়াসহ লালমোহন উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।