ভোলায় জমিজমা বিরোধের জেরে প্রতিপক্ষের উপর হামলা, আহত-৮

ভোলার দৌলতখানে জমিজমা সংক্রান্ত বিষয়ের জের ধরে পতিপক্ষের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিশু ও মহিলাসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতরা হলেন মমতাজ বেগম(৬০), মুক্তা বেগম(৪৫), বিনু বেগম(৪০), লাইজু বেগম(৪০), মুন্নি বেগম(২০), মিনজু(১৩), নিলা আক্তার(১০) ও মীম(৮)। এদের মধ্যে গুরুতর আহত ৪ জন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

রবিবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে দৌলতখান উপজেলার মধ্য জয়নগর ৪নং ওয়ার্ড এলাকার শিয়ালী বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী লাইজু বেগম বলেন, মধ্য জয়নগর ৪নং ওয়ার্ডের মেম্বার সফিজলএর ইন্ধনে তার বড় ভাই মোহাম্মদ আলী কাঞ্চন ও তার পুত্র মঞ্জু, জামাল, কামাল, মেয়ে রেখা, নাতি সাব্বির, সাঈদ, নাহিদ, সাজিদ, নাতিন রীতু একত্রে আমাদের উপর হামলা করে কারন আমরা নাকি এই বাড়ির মালিক না আমাদের নাকি কোনো সহায় সম্পদ নাই তারা আমদেরকে বলে আদালত থেকে জমি নিতে। এই ভিটা ও জমি আমাদের দাবি করাতে তারা সবাই মিলে আমাদেরকে লাঠিসোটা দিয়ে বেধড়ক মারধর করে। পরে আমাদের ডাক চিৎকার শুনে প্রতিবেশীরা এসে আমাদের উদ্ধার করে আমার ভাসুর দুলালকে ফোন করলে তিনি বাংলাবাজার কাঠের দোকান থেকে দ্রুত এসে আমাদের হাসপাতে নিয়ে আসেন।

এ ঘটনায় আহত মুক্তা বেগম এর স্বামী মোঃ দুলাল বলেন, আমরা বাপদাদার আমল থেকে আমাদের বাড়িতে থাকি। আমরা এই বাড়ির মূল মালিক কিন্তু মোহাম্মদ আলী কাঞ্চন গংয়েরা গত কয়েক বছর যাবৎ এই বাড়িতে অন্য গ্রুপ থেকে জমি ক্রয় করে বসবাস করে আসছে। জমি ক্রয় করার পর থেকেই তারা আমাদের কাছে জমি পাবে বলে দাবি জানায় কিন্তু শালিস বিচারে তাদের দাবির পক্ষে কোনো কাগজ পত্র দেখাতে পারেনা। তারা কারো কোনো শালিস বিচার মানে না আমাদের কাছ থেকে জোর করে জমি দখল করে নিতে চায় সেই জন্য বারবার আমাদের উপর নানাভাবে অত্যাচার করে আমাদের ভিটা-মাটি থেকে উৎখাত করার জন্য। সেদিন উদ্দেশ্য প্রনোদিতভাবে তারা আমাদের উপর হামলা চালিয়েছে। এছাড়াও তারা আমাদের নানাভাবে হুমকি দিচ্ছে আমরা এখন নিরাপত্তাহীনতায় রয়েছি আমরা অসহায় মানুষ প্রশাসনের কাছে এই ন্যাক্কার জনক ঘটনার বিচার চাই।

এদিকে অভিযুক্ত কাঞ্চন মিয়া তাদের বিরুদ্ধে আনিতো সকল অভিযোগ অস্বীকার করে বলেন তারা আমার নাতনি রীতুকে মারধর করে ভূয়া আহত সেজে হাসপাতালে গিয়ে সুয়ে আছে।

এ ঘটনা সম্পর্কে জানতে জয়নগর ইউনিয়ন এর চেয়ারম্যান মোঃ লিটন এর সাথে যোগাযোগ করার জন্য তার ফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।