ভোলায় ‘মানবতার দেয়াল’র পাশে অনেকেই

উপকূলীয় দ্বীপজেলা ভোলায় করোনাকালীন দুঃসময়ে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে মানবতার দেয়াল। আর মানবতার দেয়ালের পাশে দাঁড়িয়েছে অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান। “আপনার প্রয়োজনে নিয়ে যান, অন্যের প্রয়োজনে দিয়ে যান” এ স্লোগান নিয়ে উপকূলীয় দ্বীপ জেলা ভোলায় করোনা সংক্রমন রোধে জনসচেতনতায় তৈরী করা হয়েছে মানবতার দেয়াল। সদর উপজেলার সদর রোডে ব্যবসা প্রতিষ্ঠান বিয়ে বাজারের সামনে এ মামবতার দেয়াল তৈরী করে বিয়ে বাজার নামক এ ব্যবসা প্রতিষ্ঠানটি।
বিয়ে বাজারের সত্বাধিকারী মনিরুল ইসলাম জানান, করোনা সংক্রমন রোধে মানুষকে সচেতনতার লক্ষে তিনি গত ৪ এপ্রিল এ কার্যক্রম শুরু করেছেন। এখানে হাত ধোয়া কর্মসূচী গ্রহনের পাশাপাশি বিনামূল্যে বিতরণ করা হচ্ছে মাস্ক, স্যনিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, পোষাক ও খাদ্য। করোনাকালীন মানবতার দেয়ালের এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি। মানবতার দেয়ালের পাশে এসে দাড়িয়েছেন অনেকেই। প্রায় প্রতিদিনই মানবতার দেয়ালে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কর্মকর্তারা। আবার মামবতার দেয়াল থেকে মানুষের প্রয়োজনে মাস্ক, স্যনিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, পোষাক ও খাদ্য নিয়ে যাচ্ছেন অনেকেই।
মানবতার দেয়ালের পাশে এসে দাড়িয়েছেন ভোলার জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, জেলা ও দায়রা জজ এ বি এম মাহমুদুল হক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। তারা তাদের পক্ষ খেকে বিভিন্ন সময়ে মাক্স, স্যনিটাইজার ও পোষাক দিয়ে সহযোগিতা করছেন এবং এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।
এ ব্যাপারে জেলা ও দায়রা জজ এ বি এম মাহমুদুল হক ২০ মার্চ বিকেলে এ প্রতিনিধিকে বলেন, করোনা সংক্রমন রোধে মানুষকে সচেতনতার লক্ষে বিয়ে বাজার মানবতার দেয়াল নামে যে উদ্যোগ নিয়েছে তা খুব ভাল উদ্যোগ এবং প্রশংসনীয়। করোনায় যারা অডহায় তারা এখান থেকে সাহায্য সহযোগীতা পেতে পারে। এ প্রতিষ্ঠানটি একটি অনুকরণীয় হতে পারে এ দ্বীপজেলা ভোলার জন্য। মানবতার জন্য বিয়ে বাজার যে কাজটি করে যাচ্ছে তার জন্য এ ব্যবসা প্রতিষ্ঠানটিকে ধন্যবাদ জানান।
করোনা সংক্রমন রোধে মানুষকে সচেতনতার লক্ষে বিয়ে বাজারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দৈনিক ভোলার বাণী’র সম্পাদক মুহাম্মদ মাকসুদুর রহমান। তিনি বলেন, বিয়ে বাজার সব সময়-ই জেলার বিভিন্ন ভাল কাজে এগিয়ে আসেন। এরই অংশ হিসাবে করোনাকালীন দুঃসময়েও মানুষের পাশে দাঁড়িয়েছে। আর তার মানবতার দেয়ালের পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসক, জেলা দায়রা জজ ও পুলিশ সুপারসহ বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠান।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।