সর্বশেষঃ

কমিটি স্থবিরতায় অস্তিত্ব সংকটে চরফ্যাশনে যুবদল

চরফ্যাশন উপজেলা শাখা যুবদলের কে অভিভাবক হবেন? কে নিবেন দায়িত্ব? দিন যত যাচ্ছে ছড়াচ্ছে বিভ্রান্ত, বাড়ছে হতাশা। একই সাথে একাধিক ভাগে বিভক্ত হচ্ছে সংগঠন। সব মিলিয়ে চরফ্যাশন উপজেলা শাখা যুবদল নিয়ে তৈরি হয়েছে এক ধুম্রজালের। চরফ্যাশনে প্রচলিত কথা দীর্ঘ ১৫ বছর ধরে ত্যাগীদের মূল্যায়ন নেই যুবদলে।
দলের দূঃসময়ে কর্মীদের একত্রিত না করে বা না হয়ে বিভিন্ন ওলি গলিতে বড় ভাই কেন্দ্রিক একাধিক ভাগে বিভক্ত হয়ে নামমাত্র কর্মসূচির মাধ্যমে চলছে বর্তমানে যুবদল।
রাজপথে না থেকে ফটোসেশনের মধ্যদিয়ে নিজেদের রাজনীতির অবস্থানের জানান দিচ্ছেন বর্তমান কমিটির নেতারা ও নতুন পদ প্রত্যাশিত কিছু নেতাকর্মীরা। ত্যাগী কর্মীদের অভিযোগ এমনটা চাচ্ছে কেন্দ্র তাই কর্মীরা এভাবে কর্মসূচি পালন করছে। কিন্তু ভিন্ন কথা বলছে তৃর্ণমূল কর্মীরা, তাদের দাবি এমন কর্মসূচি পালন খুবই দূঃখজনক।
উল্লেখ্য, সংগঠনের অভিভাবক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এবং যুবদল কেন্দ্রীয় সংসদ সংগঠনের গতিশীলতা বৃদ্ধি করতে তৈরী করেছেন বিভাগীয় টিম। যার অংশ হিসেবে বরিশাল বিভাগীয় টিম ভোলায় ৭ উপজেলা ভ্রমণ সূচি সাজিয়ে ছিল। মাঝখানে বাধা হয়ে দাড়ালো মহামারী করোনা ভাইরাস।
গত ২৭ মার্চ বরিশাল বিভাগীয় টিমের প্রতিনিধি দল ভোলায় আসেন। ঐ দিন পুলিশের বাঁধাই তারা ফিরে যেতে বাধ্য হন।
কিন্তু কমিটি গঠন পক্রিয়া দীর্ঘায়ীত হওয়ায় বর্তমানে অস্তিত্ব সংকটে পড়ে যাচ্ছে চরফ্যাশন উপজেলা যুবদল। পদ প্রত্যাশী কর্মীরা অভিযোগ করে বলেন, তারা জানেন না কমিটি হবে কি হবে না? জানেন না হলেও কবে হবে বা কি রূপ হচ্ছে উপজেলা কমিটি?
চরফ্যাশন উপজেলা যুবদলের একাধিক নেতা ক্ষোভের সাথে বলেন, বর্তমানে যে কমিটি রয়েছে তাদের দীর্ঘদিনের কর্মকান্ডে চরফ্যাশন উপজেলা যুবদল অস্তিত্ব সংকটে পড়েছে। তারা দীর্ঘ ১৫/১৬ বছরে পারেননি সঠিক ভাবে কোনো একটি ইউনিট এমনকি ওয়ার্ড কমিটি করতে। সব মিলিয়ে দীর্ঘ প্রায় একযুগের বেশী সময় স্থবির চরফ্যাশন উপজেলা যুবদল।
চরফ্যাশন উপজেলা যুবদলের নেতাকর্মীদের প্রত্যাশা কেন্দ্রীয় সংসদ ও ভোলা জেলা শাখা দ্রুত সময়ের মধ্যে এ সংকট থেকে উত্তরণের জন্য চরফ্যাশন উপজেলা যুবদলের নতুন কমিটি উপহার দেবেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।