মনপুরায় ২ কেজি হরিণের মাংসসহ এক শিকারী আটক ॥ ১ মাসের বিনাশ্রম কারাদন্ড

ভোলার মনপুরায় ২ কেজি হরিণের মাংস সহ এক শিকারীকে আটক করে বনবিভাগ। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শামীম মিঞা বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ১ মাসে বিনাশ্রম কারাদন্ড দেন। শুক্রবার সকালে আটককৃত হরিণ শিকারীকে ভোলা জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাত ১০ টায় উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের পঁচাকোড়ালিয়া বাজার সংলগ্ন বেড়ীর ওপর থেকে হরিণের মাংসসহ একজনকে আটক করে বনবিভাগ। আটককৃত হরিণ শিকারী হলেন, উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত কুদ্দস চৌকিদারের ছেলে মনির চৌকিদার (৩৮)।
বনবিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ৯ টায় একদল হরিণ শিকারী চরপাতালিয়া থেকে হরিণ শিকার করে নিয়ে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা মোবারক আলীর নের্তৃত্বে বনপ্রহরী আব্বাস ও নাজমুল পঁচা কোড়ালিয়া বাড়ার সংলগ্ন বেড়ীর পাড়ে অবস্থান নেয়। পরে জবাইকৃত ২ কেজি হরিণের মাংস সহ মনির চৌকিদারকে আটক করে।
এ ব্যাপারে উপজেলা বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা সুমন চন্দ্র রায় জানান, বৃহস্পতিবার রাতে ২ কেজি হরিণের মাংসসহ মনির চৌকিদার নামক একজন আটক করা হয়। পরে ভ্রামম্যান আদালতের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।