চরফ্যাশনের ভোটার তালিকায় তিন রহিঙ্গা সনাক্তের খবরটি সঠিক নয় : জেলা নির্বাচন কর্মকর্তা

ভোলার চরফ্যাশনে মিয়ানমারের তিন রহিঙ্গা যুবককে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়ার অভিযোগ উঠেছে চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসের বিরুদ্ধে। উপজেলার ৩টি ইউনিয়ন থেকে জন্ম সনদ ও নাগরিক সনদ নিয়ে তিন রহিঙ্গা ভোটার তালিকায় নিবন্ধিত হয়েছে। তারা হলেন- মুজিব নগর ইউনিয়ন ১নং ওয়ার্ড থেকে মো. সজিব (১৮), পিতা আঃ সাত্তার ও মাতা বকুল বেগম। মাদ্রাজ ইউনিয়ন ৪নং ওয়ার্ড থেকে মো. রাসেল (২২), পিতা তোফায়েল ও মাতা রাশিদা এবং নজরুল নগর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড থেকে মো. জুয়েল (২৫), পিতা মো. রতন ও মাতা আয়শা বেগম। এরা নিজেদের প্রকৃত পরিচয় গোপন রেখে স্থানীয় দালালদের মাধ্যমে ভূয়া কাগজপত্র সৃজন করে ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করে। তাদের এনআইডি নাম্বারগুলো হলো ৪৬৫৯৯৫১১৪১, ৪২০৩১৪৭০৪৮ ও ১৫০৯৬৬৯৯১৫।
সূত্রে জানা গেছে, গতকাল রবিবার গনমাধ্যম কর্মীদের উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম ভোটার তালিকায় তিন রহিঙ্গা অন্তর্ভূক্তের ঘটনার সত্যতা স্বীকার করেছেন এমনটা জানা গেছে। তিনি বলেন, প্রাথমিকভাবে অবৈধভাবে আসা চরফ্যাশনে রহিঙ্গাদের ভোটার তালিকায় সনাক্ত করা হয়েছে। যাচাই বাছাই শেষে এদের নাম ভোটার তালিকা থেকে বাদ দেয়া হবে।
এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন আল মামুন রাতে দৈনিক ভোলার বাণীকে বলেন, তিন রোহিঙ্গা সনাক্তের বিষয়টি সঠিক নয়। এটা নির্বাচন কমিশনের একটি সার্ভে (ক্যাম্পেইন), যাতে এসব অঞ্চলে রোহিঙ্গারা ঢুকতে না পারে তার জন্য জনগণকে সজাগ করা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।