ভোলায় পিতা হত্যাকারী পাষণ্ড ছেলের ফাঁসির আদেশ

ভোলায় পিতাকে পিটিয়ে হত্যার দায়ে ছেলে আবু সায়েদকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়। বৃহস্পতিবার(১৮মার্চ) দুপুরে ভোলার জেলা ও দায়রা জজ এ বি এম মাহমুদুল হক এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ আগস্ট বিকাল সাড়ে ৪ টায় সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের চর আনন্দ পাট-০১ গ্রামের আবদুল মুনাফ সাজিকে তার ছেলে আবু সায়েদ লোহার খোন্তা শাবল দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। এতে মুনাফ সাজির মাথার হাড়কেটে গুরুতর জখম হয়। তাৎক্ষণিক তাকে ভোলা সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরইবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। অবস্থার অবনতি হলে বরিশাল থেকে ঢাকায় নেয়ার পথে ২৫/০৮/২০১৭ তারিখ ভোর রাত সাড়ে ৪ টায় তার মৃত্যু হয়। বাড়িতে একটি গাছ কাটাকে কেন্দ্র করে এ
ঘটনার সূত্রপাত । এঘটনায় নিহতের বড় ছেলে আঃ রব বাদী হয়ে সদর থানায় মামলা করেন। পরে জেলা ও দায়রা জজ আদালতের সেসন ৩২৭/২০১৭ নম্বর মামলায় রাষ্ট্রপক্ষ ১০ জন
স্বাক্ষীকে আদালতে উপস্থাপন করে। সাক্ষ্য প্রমানে আসামী আবু সায়েদের বিরুদ্ধে আনিত পেনাল কোডের ৩০২ ধারার অভিযোগ সন্দোতীতভাবে প্রমানিত হওয়ায় আদালত তাকে দোষী সাবস্ত করে মৃত্যুদ- ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

রায়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু সর্বোচ্চ সাজা দেওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামী পক্ষের আইনজীবী এডভোকেট স্বপন কৃষ্ণ দে, এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবার কথা জানিয়েছেন।

এদিকে বাবা হত্যাকারী ছাঈদের ফাঁসির আদেশের কথা শুনে স্বস্তি প্রকাশ করেছে তার আত্মীয়-স্বজন ও এলাকাবাসী।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।