গলাচিপায় ব্র্যাকের নারী দিবস পালনে ক্যানভাস চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

পটুয়াখালী গলাচিপা উপজেলায় “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্যের আলোকে ১০ মার্চ বেলা ১১টায় ব্র্যাক সংস্থা (পল্লী সমাজ) এর উদ্যোগে গলাচিপ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কক্ষে গলাচিপা মাহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন সুলতান এর সভাপতিত্বে ও পল্লী সমাজ এর কর্মসূচি বাস্তবায়ন কর্মকর্তা মো.ফিরোজ আলম এর সঞ্চলনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং ক্যানভাস চিত্রাঙ্কণের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, বিশেষ অতিথি গলাচিপা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম, সাংবাদিক ও কলামিস্ট খালিদ হোসেন মিলটন। অনুষ্ঠানে অনান্যদের মধ্যে সুশীলন এর কর্মকর্তা মো. হাসান মাহামুদ, ব্র্যাক প্রোগ্রাম অর্গানাইজার অনুপম মজুমদার, শিশির ভূইয়া, নারী ও শিশুসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

গলচিপা উপজেলা ব্র্যাক এর পরিচালিত ত্রিশটি পল্লী সমাজে পনের’শ নারী সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছে। এ ছাড়া নারী নেতৃত্ব বিকাশের মাধ্যমে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষ্যে, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচী (সিইপি) ১৯৯৮ সাল থেকে সারাদেশে কাজ করছে। সিইপি’র উদ্যোগে তৃণমূল পর্যায়ে নারীদের সংগঠিত করার লক্ষ্যে, তাঁদের নেতৃত্বেই ১২৪৮৭টি পল্লীসমাজ কাজ করে যাচ্ছে। এই সংগঠনে তৃর্ণমূল পর্যায়ে প্রায় ৭ লক্ষ নারী সরাসরি সম্পৃক্ত আছেন, যারা সরকারি ও বেসরকারি সেবা সম্পদ প্রাপ্তি, স্থানীয় ক্ষমতা কাঠামো ও সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ এবং নারীর প্রতি সহিংসতা প্রতিকার ও প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে থাকেন।

আলোচনা শেষে ক্যানভাস চিত্রাংকন প্রতিযোগিদের মাঝে সন্মাননা ক্রেস্ট ও পুরুস্কার বিতরণ করেন সংগঠনের জেলা ম্যানেজার মলী বেগম।।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।