নারী দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী

ভোলা হবে ইভটিজিং ও বাল্যবিয়ে মুক্ত

“করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে ভোলায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন হয়েছে। ৮ মার্চ (সোমবার) সকালে জেলা প্রশাসন ভোলা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার এর সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।
তিনি তার বক্তব্যে বলেন, ‘সৃস্টির যা কিছু মহান অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর’। শিক্ষার কোন বিকল্প নয়। সমাজের সকল স্তরে শিক্ষা পৌছে দিতে হবে। শিক্ষায়ই পারে দৃষ্টিভঙ্গি বদলাতে। সমাজকে পরিবর্তন করতে।
তিনি সকলকে আহবান জানিয়ে বলেন, আমাদের সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আপনি যৌতুকের বিরুদ্ধে কথা বলবেন নিজের ছেলের জন্য যৌতুক নেবেন এটা হবে না। আপনার পরিবারের পুরুষ (ছেলে, ভাই) কে কোন ইভটিজিং না করতে উদ্ধুদ্ধ করতে হবে।
তিনি আরো বলেন, তার কর্মকালে ভোলা হবে আরো ইভটিজিং মুক্ত, বাল্যবিয়ে মুক্ত। নারীদের উন্নয়নে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরকে সাথে নিয়ে ব্যাপক কাজ করা হবে নারীদের উন্নয়নে।
তালহা তালুকদার বাঁধন এর উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইকবাল হাসান। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান। এসময় আরো বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম। উপস্থিত ছিলেন জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নারী সমিতির সদস্যবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।