ভোলায় জেলা আ’লীগ সভাপতির উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা

ভোলায় জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার উদ্যোগে রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্যতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ মার্চ) সন্ধ্যায় শহরের চিলি কনভেনশন সেন্টারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে ও ভোলা সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম রনির সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, জেলা যুবলীগ নেতা আকতার হোসেন, ধনিয়া ইউনিয়ন আ’লীগ নেতা মোয়াজ্জেম হোসেন, চরসামাইয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম, উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের আহবায়ক মোঃ শহিদুল ইসলাম তালুকদার, জেলা ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসান সাদ্দাম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান শান্ত, কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা হাবিবুল্লাহ হায়দার, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি জুবায়ের আহমেদ প্রমুখ।

এসময় বক্তাগণ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চ বিশ্বনন্দিত অলিখিত ভাষণের মাধ্যমে বাঙালির হৃদয়-স্পন্দনে প্রবেশ করেছিলেন। তিনি জনতার মনের ভাষা বুঝতে পেরেছিলেন। তাই তিনি বলেছিলেন, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম।

তারা বলেন, বঙ্গবন্ধু এ দিন স্বাধীনতার ডাক দিয়েছিলেন। বঙ্গবন্ধু বলেছিলেন, তোমরা ঘরে ঘরে দূর্গ গড়ে তোল, যার যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে। বঙ্গবন্ধুর ডাকেই বাংলার জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে উদ্বুদ্ধ বাঙালি জাতি পাকিস্তানি শক্রদের উপর ঝাঁপিয়ে পড়ে ছিনিয়ে আনে লাল-সবুজের পতাকা।

তারা আরো বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি বিলাশবহুল গাড়িতে ছিল না, তাঁর রাজনীতি ছিল মাঠে-ঘাটে জনতার সাথে একাত্ম হয়ে। তিনি জনতাকে আগুনের মুখে রেখে পালিয়ে যেতে চাননি। তিনি বাংলার মানুষের ন্যায্য দাবি আদায়ে ছিলেন দৃঢ় প্রতিজ্ঞ। সে কারণে বঙ্গবন্ধুর উপর জনগণের বিশ্বাস ছিল অপরিসীম।

এসময় আলোচনা সভায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের অন্যান্য সহযোগী ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।