ভোলা পৌরসভা নির্বাচনে পুনরায় ভোটের দাবী জানিয়েছেন বিএনপির মেয়রপ্রার্থী ট্রুম্যান

ভোলা পৌরসভা নির্বানে ভোটের ফলাফল প্রত্যাখ্যানের মাধ্যমে পুনরায় সুষ্ঠ ভোটের দাবী জানিয়েছেন বিএনপি মনোনিত মেয়ারপ্রার্থী হারুন অর-রশিদ ট্রুম্যান। তিনি গত ৩ মার্চ ২০২১ইং তারিখে গণমাধ্যমের কাছে তার নিজ স্বাক্ষরিত পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পুনরায় ভোট দাবী করেছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, গত ২৯ ফেব্রুয়ারী ২০২১ইং তরিখ ভোলা জেলা বিএনপি কার্যালয়ে নির্বাচনোত্তর এক প্রতিবাদ সভায় বিনএপির বিক্ষুব্ধ নেতা-কর্মীরা নির্বাচনের কিছু অসংগতির কথা তুলে ধরেন যা আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানাতে চাই। ভোলা পৌরসভার ৯টি ওয়ার্ড ও ২০টি কেন্দ্রে বিভক্ত। পৌরসভার ২০টি কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্রে আমাদের ধানের শীষের এজেন্টদেরকে সকাল ৯টার সময় কেন্দ্র থেকে বের করে দেয়। বিষয়টি বরাবর কেন্দ্রে দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করলেও কোন সুরাহা হয়নি। ৪নং ওয়ার্ডে চরনোয়াবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে (নম স্কুল) কেন্দ্রে নৌকার মেয়রপ্রার্থী সরাসরি আমাদের এজেন্টদেরকে শারিরীকভাবে লাঞ্ছিত করে কেন্দ্র থেকে বের করে দেন। বিষয়টি প্রশাসনের দৃষ্টিগোচর হলেও তারা কার্যতঃ কোন ব্যবস্থা গ্রহণ করেন নাই।
ট্রুম্যান বলেন, সবোপরি সারাদিন একটি সুষ্ঠ ভোটের নাটক সাজিয়ে ভোট শেষে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে ফলাফল ঘোষণায় পুরো কারসাজির আশ্রয় নেয়। প্রত্যেক ইভিএম মেশিন এবং বুথ থেকে আলাদা ফলাফল ঘোষণা না করে সকল মেশিনগুলো বন্ধ করে পকেট থেকে নতুন মেমোরি কার্ড নতুন মেশিনে দিয়ে রেজাল্ট ঘোষণা করেন। এতে সঠিক ফলাফল ঘোষণা হয়নি বলে আমাদের এজেন্টগণ আপত্তি তোলেন। এ ব্যাপারে ধানের শীষের এজেন্টরা প্রত্যেক মেশিনের আলাদা আলাদা রেজাল্ট শিটের প্রিন্ট আউট দেখতে চাইলে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট এজেন্টগণদের গ্রেফতার, জেল ও তাৎক্ষণিক সাজা প্রদানের হুমকি প্রদান করে এজেন্টদের কাছ থেকে বিভিন্ন কাগজে সই-স্বাক্ষর করিয়ে নেন।
তিনি আরো বলেন, সম্প্রতি নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার প্রকাশ্যে এক আলোচনা সভায় বর্তমান সরকার ও নির্বাচন কমিশন এর অধিনে কোন স্থানীয় নির্বাচন সুষ্ঠ হয়নি বলে মন্তব্য করেছেন। এহেন পরিস্থিতিতে আমরা ভোলা জেলা বিএনপি ও বিএনপি মনোনিত ধানের শীষ প্রতিকের প্রার্থী হারুন অর-রশিদ ট্রুম্যানের পক্ষ থেকে এ ভোটের ফলাফল প্রত্যাখ্যান করছি এবং অনতি বিলম্বে পুনরায় সুষ্ঠ ভোট আয়োজনের দাবী জানাচ্ছি। অন্যত্থায় উক্ত পরিস্থিতিতে আমরা আরো কঠোর রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করলে এ দায় সরকার ও প্রশাসনকে নিতে হবে বলে আমরা মনে করি।
বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর এর সভাপতিত্বে উক্ত সভায় ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির মনোনিত ধানের শীষ প্রতিকের মেয়রপ্রার্থী হারুন অর-রশিদ ট্রুম্যান, সিনিয়র সহ-সভাপতি ও অত্র পৌর নির্বাচনের প্রধান সমন্বয়কারী আমিনুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম সম্পাদক ও ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আলহাজ্ব হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও অত্র নির্বাচনের প্রধান এজেন্ট মোস্তফা কামাল মিলনসহ যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, মৎসজীবীদল, তাতীদল, মহিলাদল ও বিভিন্ন ওয়ার্ড ও নির্বাচনী কেন্দ্রের সমন্বয়কারীগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।