সর্বশেষঃ

ভোলায় জেলা প্রশাসনের অভিযানে দুই ব্যবসা প্রতিষ্ঠানের ১৬ হাজার টাকা জরিমানা

অবৈধভাবে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালানা করার দায়ে ভোলায় জেলা প্রশাসনের অভিযানে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম ভোলা সদর রোড এলাকায় ঘন্টাব্যাপী এ অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

এসময় ডিলিং লাইসেন্স ব্যতিত ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আইন অমান্য করায় ভ্রাম্যমান আদালত এর মাধ্যমে মহাজনপট্টি সদর রোড এলাকায় মেসার্স সূলভ ভান্ডার ও স্মার্ট ফার্নিচার নামক দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং উভয় ব্যবসা প্রতিষ্ঠান হতে মোট ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে আইন মেনে ব্যবসা পরিচালনা করতে উদ্ভুদ্ধ করেন এবং জেলা প্রশাসন থেকে প্রত্যেক ব্যবসায়ীকে ডিলিং লাইসেন্স নিতে নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসম্পর্কে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম ভোলার বাণী’কে বলেন, অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন- ১৯৫৬ অনুযায়ী ডিলিং লাইসেন্স ব্যতিত কেউ ব্যবসা করতে পারবেনা এমন বিধান রয়েছে। তারা আইন অমান্য করে ব্যবসা পরিচালনা করায় উক্ত আইনের আওতায় প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে এধরণের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

অভিযান চলাকালীন সময়ে ভোলা সদর মডেল থানার এসআই মোঃ মাহবুব, কনস্টেবল ফেরদৌস, তানজিল, শরীফুল ইসলাম ও মোঃ ফেরদৌস অভিযান পরিচালনায় সহায়তা করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।