দৌলতখানে মাদ্রাসার জমি দখল ও শিক্ষককে লাঞ্ছিত’র অপরাধে দুই ব্যক্তির জেল জরিমানা

ভোলার দৌলতখানে মধ্য জয়নগর আজিম বাড়ী হাওলা মাদ্রাসার জমি দখল, পুকুরের মাছ বিক্রি ও শিক্ষকদের লাঞ্ছিত করার অপরাধে দুই ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে জেল ও জরিমানা করা হয়েছে।

গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনের প্রত্যেককে ১ মাসের জেল ও ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদন্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাওছার হোসেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, মধ্য জয়নগর গ্রামের শিয়ালী বাড়ীর মোঃ আলী কাঞ্চন ,অপরজন দক্ষিণ জয়নগর ইউনিয়নের বাসিন্দা আলাউদ্দিন আমীন।

মাদরাসার সুপার মোঃ সিরাজুল ইসলাম জানান, মধ্য জয়নগর গ্রামের শিয়ালী বাড়ির মোহাম্মদ আলী কাঞ্চন জোরপূবর্ক দীর্ঘদিন ধরে মাদ্রাসার ৩৬ শতক জমি দখল করে নিয়েছে। এ ব্যাপারে গত ১৪ ফেব্রুয়ারী মাদ্রাসা কর্তৃপক্ষ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উভয় পক্ষের উপস্থিতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাওছার হোসেন বিষয়টির উপর শুনানি করেন। শুনানিকালে অবৈধভাবে মাদরাসার জমি দখল, পুকুরের মাছ বিক্রি, জোরপূর্বক মাদ্রাসার জমিতে দোকান ঘর নির্মাণ ও শিক্ষকদের লাঞ্ছিত করার অপরাধ প্রমাণিত হলে ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযুক্ত দুই ব্যক্তির জেল-জরিমানার আদেশ দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাওছার হোসেন বলেন, জোরপূর্বক মাদরাসার জমি দখল, পুকুরের মাছ বিক্রি, মাদ্রাসার জমিতে দোকান ঘর নির্মাণ ও শিক্ষকদের লাঞ্ছিত করার অপরাধে দুই ব্যক্তিকে জেল-জরিমানা করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।