চরফ্যাশনে আধুনিক ভিলেজ রেস্টুরেন্ট উদ্বোধন

ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চর কুকরি মুকরি পর্যটকদের জন্যে অত্যাধুনিক মানের ভিলেজ রেস্টুরেন্ট উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৩ ফেব্রুয়ারী) সকাল ১০টায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) অর্থায়নে পরিবার উন্নয়ন সংস্থার বাস্তবায়নে এই রেস্টুরেন্ট শুভ উদ্বোধন করা হয়েছে।
বিচ্ছিন্ন দ্বীপ চরকুকরি মুকরিতে কমিউনিটি ভিত্তিক ইকোট্যুরিজম উন্নয়ন প্রকল্পের আওতায় পর্যটকদের আকর্ষণীয় যাতায়াত ও খাবারের জন্যে এফডিএ বিগত কয়েক বছর যাবৎ কাজ করে যাচ্ছে। ইকো-ট্যুরেজম প্রকল্পের আওতায় পর্যটকদের জন্যে এই উন্নত মানের রেস্টুরেন্ট উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পিকেএসএফ‘র সিনিয়র মহা-ব্যবস্থাপক ড. আকন্দ মো, রফিকুল ইসলাম, এফডিএ-এর নির্বাহী পরিচালক, মোঃকামাল উদ্দিন, চরকুকরি মুকরি ইউপির চেয়ারম্যন আবুল হাসেম মহাজন প্রমুখ।
স্থানীয় সুবিধাভোগি শারমিন আক্তার বলেন, ভোলার প্রত্যন্ত অঞ্চলে এফডিএ ক্ষুদ্র ঋণ কার্যক্রমের পাশাপাশি কর্ম-এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নতির জন্যে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম ও প্রকল্প বাস্তবায়ন করে আসছে।
এরই ধারাবাহিকতায় পিকেএসএফ, ইফাদ ও এফডিএ এর উদ্যোগে চর কুকরি মুকরিতে কমিউনিটি ভিত্তিক ইকো ট্যুরিজম উন্নয়ন প্রকল্পের আওতায় বিভিন্ন দৃষ্টিনন্দন ও পর্যটক আকর্ষণীয় কার্যক্রম বাস্তায়িত হয়।
চরকুকরি মুকরির ইউপির চেয়ারম্যান আবুল হাসেম মহাজন বলেন, দৃষ্টিনন্দন পর্যটক এলাকা চরকুকরি মুকরিতে এফডিএএর মাধ্যমে ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন। এখন আর পর্যটকদের কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না। রাত্রি যাপন, খাবার ও যাতায়াতের ব্যাপক উন্নতি হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।