ক্রিকেট পরাশক্তিদের নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চায় বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়ার বাইরের পরাশক্তিদের আতিথেয়তা দিবে বাংলাদেশ। অস্ট্রেলিয়া ছাড়াও ইংল্যান্ড ও নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। তবে দলগুলোর সঙ্গে ম্যাচের ফরম্যাট বা সিরিজের ফরম্যাট এখনো চূড়ান্ত হয়নি। অস্ট্রেলিয়া ও বাংলাদেশের সাথে ইংল্যান্ড বা নিউজিল্যান্ডকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘বিশ্বকাপের আগে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড- সবারই বাংলাদেশে খেলা রয়েছে। কারও সাথে টি-টোয়েন্টি, কারও সাথে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুটোই। সূচি চূড়ান্ত না হওয়া পর্যন্ত অফিসিয়ালি বলতে পারছি না। যেহেতু বোর্ড থেকে খবর আসেনি, উভয় পক্ষের বোর্ড চূড়ান্ত করার আগে জানাতে পারছি না।
করোনার কারণে যেসব খেলা স্থগিতাদেশ পেয়েছিল, ফাঁকা সূচি অনুযায়ী সেই খেলাগুলোই মাঠে গড়ানোর চেষ্টা করা হচ্ছে। অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর ইতোমধ্যে প্রায় চূড়ান্ত হয়েছে। যদিও বিসিবির প্রধান নির্বাহী এখনই বিষয়টি পরিস্কার করতে নারাজ।

তিনি বলেন, ‘অনেকগুলো অপশন নিয়েই আমরা ভাবছি। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আমরা এসব আয়োজনের চেষ্টা করছি, যা এফটিপিতেও আছে। কয়েকটা দেশের বাংলাদেশ সফরের পরিকল্পনা রয়েছে। তার মধ্যে অস্ট্রেলিয়াও রয়েছে। বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরের ব্যাপারে দুই বোর্ড নীতিগতভাবে সম্মত হয়েছে। সেই অনুযায়ীই সূচি করা আছে।
তিন জাতির সিরিজ হলে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে কোন দল হবে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সঙ্গী, তা এখনো চূড়ান্ত নয়। তবে তিনটি দলই বিশ্বকাপের আগে বাংলাদেশ সফর করবে, নিশ্চিত করেছেন নিজামউদ্দিন চৌধুরী।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।