ভোলার চরফ্যাশনে সাগর মোহনায় জেলে ট্রলারে জলদস্যুর হামলা-লুট ॥ আহত-৫

ভোলার চরফ্যাশনে সাগর মোহনায় ৩টি জেলে ট্রলারে হামলা চালিয়েছে জলদস্যুরা। এতে ৫ জেলে গুরুতর আহত হয়েছে। বুধবার (৯ ফেব্রুয়ারি) ভোররাতের দিকে সাগরের পুবের চর সীমানায় এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা তিন ট্রলার থেকে ৫ লক্ষাধিক টাকা মাছ ও অন্যন্যা মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় দস্যুদের হামলায় কালু (২১), আজিজ (২৮), হেজু (২২), নেছার (২২) ও মিজান (২৬)’রা আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
ডাকাতির শিকার তৈয়ব মাঝি জানান, মঙ্গলবার ৬ জেলে নিয়ে বঙ্গোপসাগরের মাছ শিকার করছিলেন। এ সময় একদল জলদস্যু জেলেদের চারদিক থেকে ঘিরে ফেলে ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায়। এতে ৫ জেলে আহত হন। জলদস্যুরা ট্রলারে থাকা জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ১ লাখ টাকার কোড়াল মাছ, জাল, নগত ৩০ হাজার টাকা, ৫টি মোবাইল ফোন, গ্যাস-সিলিন্ডার ও সোলার মেশিন লুট করে নিয়ে যায়। একইভাবে কিছুটা দুরে গিয়ে কালাইয়া ও লালমোহনের দুই মাঝির আরো দুটি ট্রলারে হামলা চালিয়ে লুটপাট করে তারা।
তৈয়ব মাঝি আরো জানান, গত কয়েকদিন থেকে হঠাৎ করেই জলদস্যুদের উপদ্রপ বেড়েছে। এতে আতংকিত হয়ে পড়েছেন জেলেরা।
দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হারুন অর রশিদ জানান, সাগরে ডাকাতি হয়েছে এমন তথ্য আমরা জানতে পেরেছি, তবে এখন পর্যন্ত আমাদের কেউ অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।