গলাচিপায় জমির বিরোধে নারী আহত

পটুয়াখালীর গলাচিপা উপজেলা রতনদী তালতলী ইউনিয়নে টাটিয়াবুনিয়া গ্রামে জমা-জমির বিরোধ নিয়ে হামলা। এই হামলায় পারুল বেগম (৪৫) নামের এক গৃহবধূ আহত হয়। আহত নারীকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়ার খবর পাওয়া গেছে।
সূত্রে জানা গেছে, উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের মোঃ জাফর খলিফা এর বসত বাড়িতে জমা-জমির বিরোধ নিয়ে হামলা চালায় প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটে ২৭ জানুয়ারী আনুমানিক পোনে ছয়টার দিকে। এই হামলায় জাফর খলিফা এর স্ত্রী পারুল বেগম আহত হয়। আহত নারীকে স্থানীয়রা উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে এবং তার চিকিৎসা চলছে বলে জানা যায়।
আরও জানা গেছে, জমা-জমি নিয়ে মোঃ সিদ্দিক খলিফা ও জলিল খলিফার সাথে পুরানো শত্রুতা রয়েছে। ইতিপূর্বে ক্রয়কৃত জমিতে ঘর-বাড়ী, গাছ-পালা এমনকি চলাফেরার রাস্তা নিয়ে বিভিন্ন সময় প্রতিপক্ষের সাথে একাধিক বার গন্ডগোল হয়েছে।
এই বিষয়ে আহতের স্বামী জাফর খলিফা বলেন, স্থানীয় জলিল খলিফা ও তার সঙ্গ-পাঙ্গরা বুধবার আমার বসত বাড়িতে এসে ঘরদুয়ারে হামলা চালায় আমার স্ত্রী পারুল বেগম বাধা দিতে গেলে তাকেও মারধর করে। আমি দীর্ঘদিন পূর্বে স্থানীয় হানিফ এর কাছ থেকে জমি ক্রয় করে বাড়ি নির্মাণ করে বসবাস করার পর থেকে প্রতিপক্ষরা বিভিন্ন কৌশলে শত্রুতা চালিয়ে যাচ্ছে। তাদের শত্রুতার কারনে বাড়িতে গাছপালা, ফসলের চাষাবাদ, পশুপালন এবং হাটাচলার রাস্তা নির্মাণ করতে প্রতিনিয়ত বাধা সৃষ্টি করে চলছে প্রতিপক্ষরা। আর তাদের বাধাকে উপেক্ষা করলে এই ধরনের ঘটনা ঘটায়। বারবার এ ধরনের ঘটনা থেকে মুক্তি পেতে আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
সংশ্লিষ্ট ইউ পি সদস্য মোঃ আলমগীর হোসেন বলেন, মারামারির ঘটনা শুনেছি। তবে এখন পর্যন্ত কোন পক্ষের লিখিত অভিযোগ আমার এবং পরিষদে আসেনি। অভিযোগ পেলে সমাধানের চেষ্টা করব।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।