বোরহানউদ্দিন পৌর নির্বাচনে কাউন্সিলর পদে লিটনসহ ৮ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা

আসন্ন বোরহানউদ্দিন পৌরসভা নির্বাচনে ৯ নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য মোঃ মেজবাহ উদ্দিন লিটন এর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে আরও ৫ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। এরা হলেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ জামাল হোসেন, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ হুমায়ুন কবির, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ এনামুল হক, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ জুয়েল, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ বাছেদ আলম বাচ্চু।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ভোলা জেলা প্রশাসক ও বোরহানউদ্দিন পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এর আপিল কর্তৃপক্ষ মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এসব প্রার্থীদের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন।

সূত্রে জানা যায়, মোঃ মেজবাহ উদ্দিন লিটন আসন্ন বোরহানউদ্দিন পৌরসভা নির্বাচনে ৯ নং ওয়ার্ড এর সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করার লক্ষ্যে মনোনয়ন দাখিল করেন। কিন্তু মনোনয়ন বাছাইঅন্তে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা অনুসারে তার আয়কর রিটার্ন না থাকার অভিযোগে রিটার্নিং কর্মকর্তা গত ৩ জানুয়ারি ২০২০ ইং তারিখ তার প্রার্থীতা বাতিল বলে ঘোষণা করেন। পরে তিনি তার প্রার্থীতা বৈধতার জন্য আপিল করে যথাযথ বক্তব্য উপস্থাপন করায় আপিল কর্তৃপক্ষ তার আবেদন মঞ্জুর করে প্রার্থীতা বৈধ ঘোষণা করেন এবং রিটার্নিং কর্মকর্তার আদেশ বাতিল করে বৈধ প্রার্থীর তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য রিটার্নিং কর্মকর্তাকে প্রযোজ্য বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশনা প্রদান করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।