জীবন ফিরে পেলাম : বাড়ি ফিরে বললেন সৌরভ

শারীরিকভাবে সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। বৃহস্পতিবার সকালে দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতাল ছেড়ে বাড়ি গেলেন কলকাতার মহারাজ। বেহালায় নিজ বাড়িতে ফিরে গণমাধ্যমকে সৌরভ বলেন, ‘‘আমি ভাল আছি। জীবন ফিরে পেলাম। ধন্যবাদ।”

বাড়িতে দুই সপ্তাহের পর্যবেক্ষণে থাকবেন সৌরভ। হৃদরোগের চিকিৎসার দ্বিতীয় ধাপ শেষ করার জন্য কয়েক দিনের মধ্যেই আবার হাসপাতালে যেতে হবে তাকে। বাড়ি ফিরলেও আপাতত সম্পূর্ণ বিশ্রামেই থাকতে হবে সাবেক ভারতীয় অধিনায়ককে।

এর আগে হাসপাতালের সামনে গণমাধ্যমকে সৌরভ বলেন, ‘‘এখানকার চিকিৎসক, নার্স, হাসপাতালের কর্মীরা যেভাবে আমার সেবাযত্ন ও চিকিৎসা করেছেন, তার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।”

সৌরভের ডান দিকে একটি স্টেন্ট বসানো হয়েছে। এ কারণে ভারী কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তার বাঁ-দিকের ধমনীতেও দুটি ব্লকেজ রয়েছে। কোনো রকম ঝুঁকি না নিয়ে দ্বিতীয় ধাপে আরও দুটি স্টেন্ট বসানো হবে।

উল্লেখ্য যে, বুকে ব্যথা নিয়ে গত ২ জানুয়ারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। পরে সৌরভের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। সঙ্গে সঙ্গেই একটিতে স্টেন্ট বসানো হয়। আর বাকি দুটি ব্লকেজের বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার বেঙ্গালুরু থেকে চার্টার্ড বিমানে উড়িয়ে আনা হয়েছিল দেবী শেঠিকে। পরীক্ষার পর দেবী শেঠি নিশ্চিত করেন সৌরভ সুস্থ আছেন। রিপোর্টে খারাপ কিছু ধরা পড়েনি। এরপরে বুধবার তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তবে নিজের ইচ্ছায় হাসপাতালে একদিন বেশি থাকেন সৌরভ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।