সড়ক ও জনপদের প্রধান প্রকৌশলী হলেন ভোলার আব্দুস সবুর

সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দায়িত্ব পেলেন ভোলার সন্তান আব্দুস সবুর। গত সোমবার তাকে দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ। একই দিন তিনি প্রধান প্রকৌশলী পদে যোগদান করেন। গত বুধবার সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
মোঃ আব্দুস সবুর বিসিএস (সড়ক ও জনপদ) ক্যাডারের সদস্য। তিনি ১৯৮৬ সালে সড়ক ও জনপদ অধিদপ্তরে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। এরপর তিনি সওজ’র মাঠ পর্যায়ে বিভিন্ন দায়িত্ব পালন করেন। ঢাকা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এবং সর্বশেষ ওয়েষ্টার্ণ বাংলাদেশ ব্রীজ ইমপ্রুভমেন্ট প্রকল্পের পরিচালকের দায়িত্ব পালন করেন।
মোঃ আব্দুস সবুর ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি ভোলার শ্রেষ্ঠ শিক্ষাপিঠ ভোলা সরকারী স্কুলের সাবেক প্রধান শিক্ষক, জেলার শ্রেষ্ঠ শিক্ষক আব্দুস শুকুর এর দ্বিতীয় পুত্র। তিনি ভোলা সরকারী স্কুল থেকে এসএসসি, ভোলা সরকারী কলেজ থেকে এইচএসসি এবং বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি শেষ করেন। আব্দুস সবুর দেশের ফার্ণিচার সেক্টরের দিকপাল হাতিল এর মালিক হাবিবুর রহমানের মেয়ে বিয়ে করেন। তিনি ১ ছেলে ও ১ মেয়ের জনক। ছেলে পাইলট এবং মেয়ে ইঞ্জিনিয়ার।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।