চরনোয়াবাদে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ফ্রি মেডিকেল ও চক্ষু চিকিৎসা সেবা কর্মসূচি

ভোলা সদর উপজেলার উত্তর পশ্চিম চরনোয়াবাদে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে ফ্রি মেডিকেল ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান কর্মসূচি পালন করা হয়েছে। এতে দুই হাজারেরও বেশি অসহায়, দরিদ্র মানুষকে ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) ভোলা সদর উপজেলার উত্তর পশ্চিম চরনোয়াবাদ গ্রামে বায়তুর রহমান জামে মসজিদ প্রাঙ্গণে ইঞ্জিনিয়ার হাসান মাহমুদ লাভলু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

বাংলাদেশ আই ফাউন্ডেশন ও রিসার্চ হসপিটাল লিমিটেডের এবং জনাব ফোরকান হোসেন সুজন ও ইঞ্জিনিয়ার হাসান মাহমুদ (লাভলু) এই সেবার আয়োজন করেছেন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন
বায়তুর রহমান জামে মসজিদের সেক্রেটারি মোঃ শামছুল আলম নাফিস, কৃষি ব্যাংকের অবঃ প্রিন্সিপাল অফিসার হাজী মোঃ সেলিম, দেলোয়ার হোসেন সবুজ, মোঃ মুসা কালিমুল্লাহ (মোতায়ালী) বায়তুর রহমান জামে মসজিদ, মোঃ সাহাবুদ্দিন আহমেদ, মোঃ বসারত উল্লাহ (বসু)।

এসময় বাংলাদেশ আই ফাউন্ডেশন ও রিসার্চ হসপিটাল লিমিটেডের পরিচালনায় পরিচালনায় ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশেপাশের ১৫টি গ্রাম থেকে ভিড় করেন মানুষ। সবাইকে চিকিৎসা দিতে নিয়োজিত ছিলেন চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ জি.এম ফারুক, মেডিসিন ও শিশু চিকিৎসক ডাঃ আবদুল মজিদ শাকিল, মেডিসিন ও গাইনী রোগ চিকিৎসক ডাঃ নাফিসা তাসনিম (ঐশী)।

এসময় প্রধান অতিথি ইঞ্জিনিয়ার হাসান মাহমুদ লাভলু এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, যাদের চক্ষুর অপারেশন প্রয়োজন আমরা তাদেরকে বিনামূল্যে অপারেশন করার সিদ্ধান্ত নিয়েছি। মানুষের সেবায় সবসময় আমরা কাজ করে যাচ্ছি। সব সময় জন্মভূমির নিম্ন আয়ের মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। প্রতিবছর যেন এই কার্যক্রম চালু থাকে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। শুধু চরনোয়াবাদ নয়, পুরো জেলায় এর পরিধি ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি। এমন মহতী উদ্যোগের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন, মাওলানা আঃ রহমান সাহেবের বাড়ির দরজার জামে মসজিদের সভাপতি জাহাঙ্গীর আলম, সহ সভাপতি আবু সালেহ আবদুল হামিদ, মোতায়ালী জনাব মাওলানা আবদুল হাই।

ফ্রি মেডিকেল ও চক্ষু চিকিৎসা সেবা কর্মসূচিতে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ হোসেন সিয়াম, মোঃ রাফি, মোঃ মহসিন, মোঃ নকিব, মোঃ শুভ মোঃ ছাব্বির, মোঃ রেদওয়ান, মোঃ রিয়াজ, মোঃ রিফাত প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।