লাখো মানুষের ঢল

জানাজা সম্পন্ন আল্লামা নূর হোসাইন কাসেমীর

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন নূর হোসাইন কাসেমীর ছেলে মাওলানা জাবের কাসেমী। জানাজায় লাখ লাখ মুসল্লি অংশ নেয়। এ সময় বায়তুল মোকাররম এলাকা লোকেলোকারন্য হয়ে যায়।

জানাজা উপলক্ষে বায়তুল মোকাররম এলাকায় বিপুল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। জানাজার আগে বায়তুল মোকাররমের আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়। ভোরেই লোকে লোকারণ্য হয়ে উঠে বায়তুল মোকাররম এলাকা।

জানাজায় অংশ নিতে মুসল্লিরা দূরদূরান্ত থেকে ঢাকায় এসেছেন। ফজরের নামাজে অংশ নিয়েছেন বিপুল সংখ্যক মুসল্লি। তাদের অনেকেই গতকালই ঢাকায় চলে আসেন। হেফাজত নেতাকর্মীদের দাবি, স্মরণকালের অন্যতম বৃহৎ জানাজা এটি।

জানাজার আগে আল্লামা নূর হোসাইন কাসেমীর রুহের মাগফেরাত কামনায় দোয়া চান হেফাজতের আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী, দারুল উলুম দেওবন্দের পরিচালনা কমিটির সদস্য আল্লামা শফিকুল ইসলাম, নিজ দল জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা জিয়াউদ্দিন, কওমী শিক্ষা বোর্ড বেফাক ও আল-হাইআর পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা মাহমুদুল হাসান ও পরিবারের পক্ষ থেকে আল্লামা কাসেমীর ছোট ভাই মাওলানা আবদুল কুদ্দুস। তারা স্মৃতিচারণ করে আল্লামা কাসেমীর কর্মবহুল জীবনের নানাদিক নিয়ে কথা বলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।