লালমোহনে শীতার্তদের জন্য মানবতার দেয়াল

“জেগে উঠুক সব হাসিমুখ” এমন প্রত্যয়ে লালমোহনে কাল রবিকর ফাউন্ডেশনের হাত ধরে যাত্রা শুরু হল “মানবতার দেয়াল” এর। সহায়হীন মানুষ এর শীত কষ্ট লাগব করার লক্ষ্যে গুটিকয়েক তরুণ এর মাধ্যমে গতকাল ১০ই ডিসেম্বর লালমোহন সরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে পূর্ণতা পেল এই এই স্বপ্ন।
প্রতিবছরই প্রান্তিক জনজীবনে শীত নেমে আসে বিভীষিকা হিসেবে। শীতবস্ত্রের অভাবে জীবন হয়ে পড়ে দুর্বিষহ। একই সময় সমাজের আরেকটা শ্রেণী প্রতিবছরই তাদের ব্যবহার্য পোশাক অপচয় করে। আর তাই এই দুয়ের মধ্যে মেলবন্ধনের লক্ষ্যে যাত্রা শুরু হল মানবতার দেয়ালের। শীতার্তদের হাসিমুখগুলো আবার প্রানবন্ত হোক এটাই কাম্য আয়োজকদের। রবিকর ফাউন্ডেশনের এর উদ্যোগে প্রথম মানব দেয়ালটি লালমোহন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সম্মুখ রাস্তার পার্শ্ব দেয়ালে তৈরি করা হয়েছে। আয়োজক কমিটি বলেন, এটা এমন একটা সেতুবন্ধন যেখানে যে কেউ তার অপ্রয়োজনীয় ব্যবহার উপযোগী পোশাক রেখে যেতে পারেন একই সাথে যে কেউ স্বাচ্ছন্দে নিয়ে যেতে পারেন তার প্রয়োজনীয় পোশাক।
একই দিন রবিকর ফাউন্ডেশন লালমোহন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গন পরিষ্কার করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে। তাদের প্রত্যাশা সবার সর্বাঙ্গীন প্রচেষ্টায় সবুজ আর নির্মল হয়ে উঠবে এই সমাজ একইসাথে এই সমাজের মানুষগুলোর মানবিকতা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।