সর্বশেষঃ

ভোলায় জেলা প্রশাসনের অভিযান।। মাস্ক পরিধান না করায় জরিমানা

ভোলায় করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শত ভাগ মানুষের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও শহরের যানজট নিরসনের লক্ষ্যে সদর রোডের পাশের ফুটপাত অবৈধ দখল থেকে মুক্ত রাখতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন ভোলা সদর রোড এলাকায় জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করেন।

অভিযানে মাস্ক পরিধান না করে সরকারি আইন অমান্য করার অপরাধে ১৭ জনকে দণ্ডবিধি ২৬৯ ধারায় মামলা করা হয় এবং তাদের কাছ থেকে ৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। অন্যদিকে ফুটপাত দখল করে গাড়ি পার্কিং করে আইন অমান্য করার দায়ে ২ জনকে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯০ ধারায় মামলা করা হয়। এসময় তাদের কাছ থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসম্পর্কে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন বলেন, করোনা প্রতিরোধে মাস্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু এখনও অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে, যা স্বাস্থ্যবিধির সম্পূর্ণ লঙ্ঘন। এভাবে স্বাস্থ্যবিধি না মেনে ঘোরাঘুরি করে নিজেদের ও অন্যদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছেন তারা। অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা ও অবজ্ঞা করছে। এছাড়াও অনেকেই শহরের প্রধান সড়কের পাশে ফুটপাত অবৈধভাবে দখল করে ব্যবসা পরিচালনা করেন কেউ কেউ আবার গাড়ি পার্কিং করে রাখেন ঘন্টার পর ঘন্টা এতে করে শহরের যানজট বেড়ে যায় এবং সাধারন মানুষ চরমভাবে ভোগান্তির শিকার হন। তাই যারা আইন অমান্য করেছেন তাদের জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।