মানববন্ধন ও র‌্যালীর মধ্যদিয়ে ভোলায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত

মানববন্ধ ও র‌্যালীর মধ্যদিয়ে ভোলায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় ভোলা প্রেসক্লাব এর সামনে এই মানববন্ধন অনুষ্ঠত হয়। অধিকার আয়োজিত অনুষ্ঠিত মানববন্ধনে অধিকার এর স্থানীয় সমন্বয়কারি মো: আফজাল হোসেন।
বন্ধুজন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হারুন, ভোলা জেলা নাগরিক ফোরাম সম্পাদক মো: বাহাউদ্দিন, সাংবাদিক ফয়সাল আহমেদ, অমি আহমেদ, ইমতিয়াজুর রহমান, ব্যবসায়ী ও নির্যাতিত ব্যক্তি নজরুল ইসলাম ছাড়াও সাংবাদিক, ব্যবসায়ী, মানবাধিকার কর্মী, নির্যাতিত ব্যক্তিসহ শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। এসময় মানববন্ধনকারিরা বিচাঁর বহির্ভুত হত্যা, গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়েসহ নানান দাবী লেখা ফেস্টুন বহন করে। পরে একটি র‌্যালি প্রেসক্লাব এর সামনে থেকে শুরু হয়ে শহরের গুরত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।
নির্যাতিত ব্যবসায়ী মো: নজরুল ইসলাম বলেন, বর্তমানে আমাদের কোন অধিকারই নেই। চরম আতংকের মাঝে দিন পার করছি। মিথ্যা মামলা আর হামলা সহ্য করে দিন কাটছে। বিচার বহির্ভূত হত্যা বন্ধ করতে হবে।
এদিকে মানবাধিক সংগঠন অধিকার এর স্থানীয় সমন্বয়কারি মো: আফজাল হোসেন বলেন, আগামি বছর আন্তার্জিতক মানবাধিকার দিবস যেন নির্যাতন, বিচাঁর বহির্ভত হত্যামুক্ত বাংলাদেশে করতে পাড়ি এই আশা করছি। আমরা নির্যাতিন, বিচার বহির্ভূত হত্যা ও গুম মুক্ত বাংলাদেশ চাই। সকল মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে দিতে হবে। একই সাথে ডিজিটাল আইন বাতিল করার দাবী জানাচ্ছি। মানুষের মাঝে অজানা আতংক রয়েছে। গুমের শিকার ব্যক্তিদের স্বজনরা তাদের গুম হওয়া ব্যক্তিকে ফিরে পাওয়ার আশায় পথ চেয়ে থাকে। তাদের মাঝে ফিরিয়ে দেয়ার দাবি জানাচ্ছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।