১৪ মামলায় ১৬ হাজার ১০০ টাকা জরিমানা আদায়

ভোলায় মাস্ক পরিধান নিশ্চিত করতে ও ফুটপাত দখলমুক্ত রাখতে জেলা প্রশাসনের অভিযান

ভোলায় শহরের প্রধান সড়ক এর যানজট নিরসনে রাস্তার পাশে ফুটপাত দখলমুক্ত রাখতে ও করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুর ১ টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ভোলা সদর রোড এলাকায় ঘন্টাব্যাপী এ অভিযান পরিচালনা করেন।

এসময় সরকারি আইন অমান্য করে শহরের প্রধান সড়ক ও ফুটপাত দখল করে অবৈধভাবে গাড়ি পার্কিং ও ব্যবসা পরিচালনা করার দায়ে সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৯২ ধরায় ১৩ জন ও করোনাকালীন সময়ে মুখে মাস্ক পরিধান না করে সরকারি আইন অমান্য করায় দণ্ডবিধি ২৬৯ ধারায় ১ জনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত এর মাধ্যমে মামলা করা হয়। এসময় তাদের কাছ থেকে মোট ১৬ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও অভিযানে অবৈধভাবে গাড়ি পার্কিং করে সড়ক ও ফুটপাত দখল করার দায়ে ৮ টি মোটরসাইকেল এর লাইসেন্স এবং অবৈধভাবে গাড়ি পার্কিং এর সহায়তা করায় শহরের শিপন মোটরস, ইউসুফ ইলেকট্রনিক্স ও মিকো মোটরস নামক ৩ টি ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স বাতিলের সুপারিশ করেন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সম্পর্কে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ভোলার বাণীকে বলেন, করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় সরকারি নির্দেশনা মোতাবেক ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছি। এছাড়াও ভোলা সদর রোড ও ফুটপাত অবৈধভাবে দখল করে গাড়ি পার্কিং ও ব্যবসা পরিচালনা করা সদর রোডে যানজটের অন্যতম একটি কারণ যার জন্য পথচারী ও সাধারণ মানুষের ভোগান্তিতে পরতে হয়। তাই শহরের যানজট নিরসনের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় এর নির্দেশনা মোতাবেক আমার জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর অভিযান পরিচালনা করে যাচ্ছি।

এসময় করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শতভাগ মানুষের মাস্ক পরিধান নিশ্চিত করতে এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ও ভোলা শহরের যানজট নিরসনে জেলা প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় ভোলা সদর মডেল থানার এএসআই আহসান, ট্রাফিক সার্জেন্ট রাহাজুল, ভ্রাম্যমান আদালতের পেশকার অপু কুমার ঘোষ, কনস্টেবল মাহবুব ও শাকিল উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।