দৌলতখানে প্রান্তিক জেলেদের মাঝে বিজিবি’র নৌকা বিতরণ

“মুজিব শতবর্ষের অঙ্গীকার স্বাবলম্বী বাংলাদেশ শত নৌকায় কর্ম উদ্দীপনা” এ শ্লোগানে ভোলার দৌলতখানে প্রান্তিক অসহায় জেলেদের মাঝে নৌকা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলার চরপাতা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের কাজিরহাট সংলগ্ন মাছঘাট এলাকায় ১৫জন অসহায় জেলেদের মাঝে এ সব উপহার সামগ্রী বিতরণ করেন বিজিবি’র খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মোঃ আরশাদুজ্জামান (পিবিজিএম)।


অনুষ্ঠানে বিজিবি’র খুলনা সেক্টর কমান্ডার বলেন, ‘মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানে জেলে সম্প্রদায়ের মাঝে কিছুটা উদ্দীপনা এবং কিছুটা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিজিবি’র এ কার্যক্রম সারাদেশে অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বরিশাল ডিভিশন এর মধ্যে শুধুমাত্র ভোলা জেলার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের জেলেদের মাঝে নৌকা বিতরণের জন্য নির্বাচন করেছি। কারণ এখানে প্রকৃত জেলেরা রয়েছে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি তার প্রতি সম্মান জানাতে স্বতঃস্ফূর্তভাবে আপনারা এখানে সমবেত হয়েছেন তার জন্য চরপাতা ইউনিয়নেরর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়াসহ সকল এলাকাবাসীকে বিজিবির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।


নৌকা প্রদান অনুষ্ঠানে চরপাতা ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া তার বক্তব্যে বলেন, চরপাতা ইউনিয়নের জেলেদের মাঝে নৌকা বিতরণ করার জন্য এলাকাবাসীর পক্ষ থেকে বিজিবি মহাপরিচালকের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং ভবিষ্যতে যেন এ উদ্যোগ অব্যাহত থাকে তা প্রত্যাশা করছি।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের সহকারী পরিচালক তফছির আহমেদ, চরপাতা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন ভূইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ শাহীন, এডভান্সড অটো ব্রিকস’র পরিচালক মোঃ মাহবুব হোসেন শুভসহ স্থানীয়গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা। এ সময় ১৫ জেলেদের মাঝে ১৫ টি নৌকা, দুটি করে টি-শার্ট, ১ টি করে লুঙ্গি গামছা ও মুজিব শতবর্ষ লোগো সম্বলিত পাল বিতরণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।