গলাচিপায় ট্রলার ঘাট কতৃপক্ষের হামলা।।ব্যবসায়ীদের প্রতিবাদ মিছিল

 

পটুয়াখালী গলাচিপা উপজেলার উলানিয়াতে ট্রলার ঘাট কতৃপক্ষের সাথে বন্দর ব্যাবসায়ীর মারামারি হওয়াতে রবিবার সকালে ব্যাবসায়ীদের উদ্যোগে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গেছে।

পটুয়াখালী গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে লঞ্চ ও ট্রলার ঘাট কতৃপক্ষের সাথে স্থানীয় ব্যাবসায়ী শংঙ্কর দেবনাথের কথার কাটাকাটি হয়। এতে ঘাট কতৃপক্ষের শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ব্যাবসায়ী প্রতিষ্ঠানে দলবল নিয়ে হামলা চালায়। হামলার শিকার ব্যবসায়ী শংকর দেবনাথ (৫৫) হচ্ছেন উপজেলার রতনদী তালতলি ইউনিয়নের উলানিয়া বাজারের মৃত নিরোদ দেবনাথের ছেলে। আর হামলাকারীরা হলেন উলানিয়া বাজারের ট্রলার ঘাট ইজারাদার ডাকুয়া ইউনিয়নের বাসিন্দা মো. জামাল চৌধুরী ও তার সঙ্গী বাপ্পি মিয়াসহ কয়েকজন।

সূত্রে মতে জানা যায়, উপজেলার রতনদী তালতলি ইউনিয়নের উলানিয়া বাজারে ব্যবসায়ীদের কাছে ঘাট ইজারাদার মো. জামাল চৌধুরী দীর্ঘদিন যাবত ঘাট থেকে ব্যবসায়ী মালামাল উঠানামার অতিরিক্ত ইজারা আদায় করে আসছেন। কিন্তু ব্যবসায়ীরা নির্ধারিত তালিকার অতিরিক্ত অর্থ না দেয়ায় রবিবার সকাল ৯ টায় শংকর দেবনাথের দোকানে এসে টাকা দাবি করেন জামাল চৌধুরী ও তার সঙ্গী বাপ্পি মিয়াসহ আরো অনেকে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে তারা ব্যবসায়ী শংকর দেবনাথের ওপর হামলা চালায়। এতে শংকর দেবনাথ গুরুতর আহত হয়।স্থানীয়রা তাকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ ঘটনায় উলানিয়া বন্দর সমিতির সকলে মিলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয় ও গলাচিপা থানায় এসে অভিযোগ জানান।

এ বিষয়ে ইজারাদার মো. জামাল চৌধুরীর সাথে যোগাযোগের চেষ্টা করেও তার কাছ থেকে মন্তব্য পাওয়া যায়নি। গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে মিমাংসার কথাবার্তা চলছে। মিমাংসা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।