সর্বশেষঃ

আমি সরকারী দায়িত্ব পালন করছি : ইউএনও

চরফ্যাশনে ইউএনও’র প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

ভোলার চরফ্যাশন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রুহুল আমিন এর প্রত্যাহারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য বাজারের দোকান বন্ধ সহ ৪ পর্বের কর্মসূচি ঘোষণা করে সংবাদ সম্মেলন করেছেন চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতি। বুধবার (১৮ নভেম্বর) দুপুর ২টায় চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির হলরুমে সমিতির সভাপতি ও সম্পাদকের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপতি ও লিখিত বক্তব্যের মাধ্যমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ব্যবসায়ী সমিতির সভাপতি প্রভাষক মনির উদ্দিন চাষী লিখিত বক্তব্য পাঠ করেন।
তিনি বিভিন্ন কর্মসূচী নিয়ে বক্তব্যে বলেন, কর্মসূচী-১ আগামী ২২ নভেম্বর কর্মদিবসের মধ্যে চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিনকে অনতি বিলম্বে প্রত্যাহার চাই। কর্মসূচী-২ এই সময়ের মধ্যে তাকে প্রত্যাহার না হলে আগামী ২২ নভেম্বর বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কর্মসূচী-৩ আগামী ২৩ নভেম্বর হতে ৩০ নভেম্বর পর্যন্ত চরফ্যাশন উপজেলায় সকল পন্য আমদানী-রপ্তানী বন্ধ থাকবে। কর্মসূচী-৪ আগামী ০১ ডিসেম্বর থেকে বিতর্কিত চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসারকে প্রত্যাহার না করা পর্যন্ত চরফ্যাশনের হোটেল, রেস্তেরা ও ঔষধের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।
চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রভাষক মনির উদ্দীন চাষি বলেন, মহামারী করোনার প্রাদুর্ভাবে যেখানে ব্যবসায়ী ও সাধারণ মানুষের দু’মুঠো খাবার যোগাতে কষ্ট হয়, সেখানে অসংখ্যবার মোবাইল কোর্টের নামে চরফ্যাশন বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাদের থেকে লক্ষ লক্ষ টাকা তুলে নিচ্ছে ইউএনও। ক্রেতা শূন্য হয়ে পড়েছে বাজার ব্যবসায়ীরা ব্যাংকের ঋণ পরিশোধ করতে পারছেন না। এমন অবস্থায় বিতর্কিত ইউএনও প্রত্যাহার না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি চলবে।
এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, আমার কোন স্বার্থ নেই। সরকারি দায়িত্ব পালন করছি। ডিলিং লাইসেন্সের ব্যপারে ১ বছর পূর্বে থেকে বলা হয়েছে।
উল্লেখ্য, চরফ্যাশন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ রুহুল আমিন এর প্রত্যাহারের দাবিতে গত সোমবার (১৬ নভেম্বর) দুপুর ২টা ৩০মিঃ সময় চরফ্যাশন সদর রোডে বাজার ব্যবসায়ী সমিতির আয়োজন বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।