সর্বশেষঃ

ভয়াল ১২ নভেম্বর উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা ও দোয়া

৭০’র ভয়াল ১২ নভেম্বর উপলক্ষে ভোলা জেলা বিএনপির উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া’র আয়োজন করা হয়। জেলা বিএনপির কার্যালয়ে ১২ নভেম্বর সন্ধ্যায় এ আলোচনা ও দেয়া অনুষ্ঠানে কেন্দ্রীয় বিএনপির কার্য নির্বাহী সদস্য ও জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি আমিনুল ইসলাম খান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সাবেক প্রচার সম্পাদক বশির হাওলাদার।
৭০’র ভয়াল স্মৃতি নিয়ে আলোচনা করতে গিয়ে গোলাম নবী আলমগীর বলেন, ১৯৭০ সালের ১২ নভেম্বর উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানে সর্বকালের সবচেয়ে ভয়ঙ্করতম প্রাকৃতিক দুর্যোগ ঘূণিঝড় ‘গোর্কি’। তাই এ দিনটি উপকূলীয়বাসীর কাছে বেদনাদায়ক। ওই ঝড়ে ভোলাসহ উপকূলীয় জেলাতে ৫ লাখ লোক প্রাণ হারায় এবং কয়েক লক্ষাধিক গবাধি পশু মারা যায়। তখন ভোলার গণমানুষের নেতা, সাবেক মন্ত্রী মরহুম মোশারেফ হোসেন শাজাহান ভোলায় স্বেচ্ছাসেবী টিম গঠন করে নিহতদের দাফন-কাফনের ব্যবস্থা করেন। এছাড়াও ক্ষতিগ্রস্তদের জন্য দীর্ঘদিন যাবত লঙ্গরখানা’র ব্যবস্থা করেন।
আলোচনা ও দোয়া অনুষ্ঠানে জেলা বিএনপি, উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল, কৃষকদল, ছাত্রদলসহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে ওই দিনে নিহতদের স্মরণে দোয়া মোনাজাত করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন জেলা যুবদলের সাবেক সদস্য সচিব কবির হোসেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।