সর্বশেষঃ

ভোলায় উত্তরসুরী হিসেবেই সর্ব রোগের বিশেষজ্ঞ ডাঃ আমির হোসেন (!)

ভোলায় উত্তরসূরী হিসেবে সর্ব রোগের মহাচিকিৎসক পরিচয়ে জনস্বাস্থের মুর্তিমান আতঙ্ক হিসেবে অপ-চিকিৎসায় রমরমা বাণিজ্য করে চলছেন ভেলুমিয়া বাজারের চিকিৎসক আমির হোসেন।
সরেজমিন ভেলুমিয়ায় গিয়ে জানা যায়, কথিত ডাঃ আমির সর্বরোগ নিরাময়ে চিকিৎসা প্রদান করেন। সম্প্রতি ডাঃ আমির উত্তর দিঘলদি ৪নং ওয়ার্ডের মৃত হাবিবুর রহমানের পুত্র জসিমের বাথ জনিত কারনে পায়ে ব্যাথা অনুভব করলে ডাঃ আমির অযাচিত ক্যামিকেল পদার্থ প্রয়োগ করে প্রলেপ লাগান। এর কিছুদিন পরে জসিমের পায়ের মাংস জলসে যায়, বলে জানান জসিম। ধিরে ধিরে জলসে যাওয়া স্থান গুরুতর রুপ ধারন করলে জসিম উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালের চিকিৎসক সবুজ কুমার পাত্র’র স্মরনাপন্ন হলে তিনি জরুরি ভিত্তিতে অপারেশন করতে পরামর্শ প্রদান করেন।
ক্যামিকেল প্রয়োগে ফলে স্কিন, টিস্যু পুড়ে মাংসের গভিরে ক্যামিকেল নিসৃত হওয়ায় পায়ের মাংস পচন ধরে বলে জানান জসিম। জসিমের পচন ধরা পা অপারেশন করে শরিরের অন্য জায়গা থেকে কোষকলা ও মাংস স্থানান্তর করে ক্ষতস্থানে লাগানো হয়েছে বলে জানান জসিম। এদিকে প্রলেপ লাগানোর কারনে জসিমের পায়ের অবস্থা আশংঙ্কাজনক শুনে কথিত ডাঃ আমির গাঁ ঢাকা দেন বলে জানান স্থানিয়রা।
এ বিষয়ে কথিত ডাঃ আমির হোসেনের সাথে এই প্রতিবেদক রোগির স্বজন সেজে ফোন দিয়ে টিউমারের চিকিৎসার ব্যাপারে পরামর্শ চাইলে আমির হোসেন বলেন, এটা আমার দির্ঘদিনের চিকিৎসা। সাধারণ থেকে অসাধারণ কোন টিউমার কোন ব্যাপারইনা। আমার কাছে নিয়ে আসেন এখনই ভালো করে দিব। এরপর এ প্রতিবেদক তার নির্দিষ্ট চেম্বার ভেলুমিয়া বাজারে আসলে রোগির স্বজন হিসেবেই প্রথমে তার সাথে চিকিৎসার পরামর্শ নেয়া হয়। এসময় আমির হোসেন বলেন, এমন কোন রোগ নেই যার চিকিৎসা আমি ডাঃ আমির করিনা। আমার সামনের সাইনবোর্ডে যে সমস্ত রোগের চিকিৎসা করে থাকি তাহাই লিখা রয়েছে আপনাদের সমস্যা বলতে পারেন।
একপর্যায়ে রোগের কথা বললে তিনি বলেন, আমি টিউমারের দুই ধরনের চিকিৎসা করি। কোন কোন টিউমার পল্লব দিয়ে জায়গাটা পচন ধরিয়ে পরে আস্তে আস্তে সারিয়ে তুলি। আবার বিশেষ কিছু টিউমার সংগে সংগে কেটে ফেলে দেই। কাটা জায়গা ঔষধ প্রয়োগ করে সেরে দেই। পরে এ প্রতিবেদক সাংবাদিক পরিচয় দিয়ে আপনার চিকিৎসা অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা ও প্রশিক্ষণ অনুমোদিত সনদের ব্যাপারে জানতে চাইলে কথিত ডাঃ আমির বলেন আমরা উত্তরসূরী হিসেবেই ডাক্তারি করি। শুধু আমি কেন ? আমার ভাই আনোয়ার ঘুইংগার হাট বাজারে চেম্বার করে রোগী দেখেন। ভাতিজা মিজানও সেখানে চেম্বার করে রোগী দেখেন। আমরা সবাই উত্তরসূরী হিসেবেই চিকিৎসক হিসেবে পরিচিত।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।