সর্বশেষঃ

আমাদের গণতন্ত্র কেউ কেড়ে নিতে পারবে না : বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন বলেছেন, ‘আমাদের গণতন্ত্র কেউ আমাদের কাছ থেকে কেড়ে নিতে পারবে না। এখন না, কখনও না। শুক্রবার এক টুইটে তিনি এমন দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এর আগে এক টুইটে বাইডেন বলেন, ‘জনগণ নীরব থাকবে না, শোষণ মেনে নেবে না বা আত্মসমর্পণ করবে না। প্রতিটি ভোটই গণনা করতে হবে।
এ ছাড়া প্রতিটি ভোট যাতে গণনা করা হয় সেজন্য সমর্থকদের সহায়তা চেয়ে শুক্রবার অপর এক টুইটে বাইডেন বলেন, ‘ভোট গণনা বন্ধ করতে ডোনাল্ড ট্রাম্প আদালতে যাচ্ছেন। প্রতিটি ভোট যাতে গণনা করা হয় তা নিশ্চিত করুন।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে এখন পর্যন্ত ইলেক্টোরাল ভোটে এগিয়ে রয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। অ্যাসোসিয়েটেড প্রেস ও গার্ডিয়ানের তথ্য অনুযায়ী, বাইডেন পেয়েছেন ২৬৪ ইলেক্টোরাল ভোট আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪ ইলেক্টোরাল ভোট।
আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের মতে, এখন জর্জিয়া (১৬টি ইলেক্টোরাল ভোট), নেভাদা (৬টি ইলেক্টোরাল ভোট), অ্যারিজোনা (১১টি ইলেক্টোরাল ভোট) ও পেনসিলভানিয়া (২০টি ইলেক্টোরাল ভোট)- এই চার রাজ্যে ঝুলে আছে দুই প্রার্থীর ভাগ্য। তবে কোনো কোনো সংবাদমাধ্যমের চোখ নর্থ ক্যারোলাইনার (১৫টি ইলেক্টোরাল ভোট) দিকেও।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।