সর্বশেষঃ

ভোলায় কোস্ট গার্ডের সংবাদ সম্মেলন

ভোলায় কোস্ট গার্ডের অভিযানে ইলিশসহ মৎস্য সম্পদ রক্ষা ও উন্নয়নের লক্ষ্যে ২২ দিনের মা ইলিশ রক্ষার অভিযান শেষে এক সংবাদ সম্মেলন এর আয়োজন করে। বৃহস্পতিবার ৫ নভেম্বর সকালে কোস্ট গার্ডের দক্ষিণ জোন এর কার্যলয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিন জোন কমান্ডার মঞ্জুরুল করিম চৌধুরি। এ সময় তিনি বলেন, মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ইলিশ শিকারের দায়ে গত ২২ দিনে ২৮৮ জন জেলেকে আটক করা হয়েছে। এ ছাড়াও ২৪ লাখ ৫১ হাজার মিটার কারেন্ট জাল, ৯১টি ইঞ্জিন চালিত কাঠের বোট ও ১১৬৩ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। যার সর্বমোট মূল্য প্রায় ০৯ কোটি ৯৩ লক্ষ ৯৩ হাজার ৭৫০ টাকা। অভিযানে কোস্টগার্ড বাহিনী দক্ষিণ জোনের এর পাশাপাশি জেলা প্রশাসন, স্থানীয় প্রশাসন ও মৎস্য বিভাগের সাথে সমন্বয়ে বিশেষ টহল প্রদান করে।
এ সময় তিনি আরো বলেন, দেশের জাতীয় সম্পদ রক্ষার্থে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী তার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ। দেশে ইলিশের উৎপাদন ও রপ্তানিতে জাতীয় আয় বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী সদা সক্রিয় থাকবে।
কোস্ট গার্ড দক্ষিণ জোন জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মঞ্জুরুল করিম চৌধুরি এর সভাপত্বিতে আরো উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আবু আব্দুল্লাহ, বাংলারকণ্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, যুগান্তর ও আরটিভি প্রতিনিধি অমিতাভ রায় অপুসহ দক্ষিণ অঞ্চলের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদকর্মীরা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।