জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলার সহ-সভাপতি দায়িত্ব পেলেন তালুকদার আনোয়ার পাশা বিপ্লব

মুক্তিযুদ্ধের চেতনায় বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ডে ও সাংবাদিকদের অধিকার আদায়ের লক্ষে পথচলা, দেশের অন্যতম নিবন্ধিত সংগঠন জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা কমিটির সহ-সভাপতি পদের দায়িত্ব পেলেন, ভোলার অনলাইন দৈনিক দীপাঞ্চল পত্রিকার প্রকাশক ও বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগের ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক তালুকদার মো. আনোয়ার পাশা বিপ্লব। ভোলা সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের কৃতি সন্তান তিনি। কাচিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী তালুকদার বাড়ির জনাব মোস্তফা কামাল তালুকদারের মেঝ সন্তান।
ছাত্রজীবনে ১৯৯১ সালে থেকে তিনি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ভোলা সরকারি কলেজে ছাত্রলীগের রাজনীতির সাথে সাংগঠনিকভাবে সম্পৃক্ত। ভোলার জননেতা ও সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের স্নেহধন্য হয়ে তার আস্থাবান কর্মী হিসেবে বর্তমানে ভোলা জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক হিসেবে মেধা ও দক্ষতার সাথে সাংগঠনিক কার্যক্রম সফলভাবে পরিচালনা করছেন। পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। এছাড়াও বর্তমানে ভোলার জনপ্রিয় দৈনিক দীপাঞ্চল পত্রিকার প্রকাশের দায়িত্ব পালন করছেন।
জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের ভোলা জেলা নবনির্বাচিত কমিটিতে দায়িত্ব পদ পেয়ে এক প্রতিক্রিয়া বিপ্লব তালুকদার বলেন, দেশের সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক এবং জীবনের ঝুকি নিয়ে দেশের নানান অপরাধমূলক তথ্যচিত্র তুলেধরে মহান এ পেশায় যারা রয়েছেন তারা প্রতিনিয়ত কোন না কোনভাবে নির্যাতিত হচ্ছেন। তাই জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের সাংবাদিক সংগঠনে তাদের অধিকার আদায়ের লক্ষ্যে পাশে থেকে কাজ করতে পারায় আমি আনন্দিত। এ জন্য আমি জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
আনোয়ার পাশা বিপ্লব আরো বলেন, ভোলার সাংবাদিক ভাইয়েরা আমাকে তাদের সংগঠনের সাথে কাজ করার সুযোগ সৃষ্টি করেছেন, আমি অবশ্যই সাংগঠনিক নীতিমালা বজায় রেখে সততা ও নিষ্ঠার সাথে ঐক্য রেখে সংগঠনে কাজ করার চেষ্টা অব্যাহত রাখব। তাই আমি ভোলার সকল সাংবাদিক ও সংগঠনের সকলের কাছে সহয়তা ও দোয়া চাই।
এদিকে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা শাখার নবনির্বাচিত সহসভাপতি দায়িত্বের বিষয়টি নিশ্চিত করেন, ভোলা জেলা কমিটির সভাপতি মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম তুহিন। এসময় তারা বলেন, বিগত ৭/৭/২০২০ইং তারিখে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা কমিটির চুরান্ত অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। তবে গত ১৬/৯/২০২০ইং তারিখে ভোলা জেলা কমিটিতে সহসভাপতি পদে দায়িত্ব থাকা সাংবাদিক হেলাল উদ্দিন নয়ন ভোলার বোরহানউদ্দিন উপজেলা শাখা কমিটির সভাপতি পদে দায়িত্ব পান। আর জেলার সহ-সভাপতি পদটি শুন্যে থাকায় আমরা সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষে অনলাইন দৈনিক দীপাঞ্চল পত্রিকার প্রকাশক ও সাংবাদিক আনোয়ার হোসেন বিপ্লবকে ভোলা জেলা কমিটির সকল সদস্যদের সিদ্ধান্তক্রমে এ দায়িত্ব পদ অর্পণ করা হয় বলে জানান তারা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।