সর্বশেষঃ

বঙ্গবন্ধুর স্মৃতিকথা নিয়ে ভোলায় জেলা প্রশাসনের আলোচনা সভা

ভোলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধুর স্মৃতিকথা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে শনিবার (৩১ অক্টোবর) সকাল ১১ টায় ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার মিনি কনফারেন্স রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাসনাত এর সঞ্চলনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শঙ্কর কুমার বিশ্বাস এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।

আলোচনা সভা অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মমিন টুলু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধা এম এ তাহের।

এসময় আলোচনা সভায় অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের শিক্ষার্থী সাফায়েত হোসেন সিয়াম, শেখ ফজিলাতুন নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তানজিলা জাহান, ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুশফিকুর রহমান, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসনিম আজিজ রিমি।

অনুষ্ঠানে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস তুলে ধরে বলেন বাংলাদেশের ইতিহাস একটি করুণ ও বঞ্চনার ইতিহাস। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতিকে একটি দেশ উপহার দিয়ে সেই বঞ্চনা থেকে মুক্তি দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার জন্য পৃথিবীর কোনো রাষ্ট্র এতো রক্ত ঝরায়নি তাই তো বলা হয় স্বাধীনতা তুমি আমার।

বক্তারা আরও বলেন বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখে গিয়েছেন আমাদের দেশের প্রত্যেকটা শিক্ষার্থী যদি সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের একেক জন সুনাগরিক হতে পারে এবং দেশকে প্রতিনিধিত্ব করে বিশ্ব দরবারে উপস্থাপন করতে পারে তাহলে বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়িত হবে। তাই সকল শিক্ষার্থীদের পুঁথিগত বিদ্যায় আকৃষ্ট না হয়ে তাদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে দেশের স্বাধীনতা অর্জনে পিছনের ইতিহাস জানা অত্যন্ত জরুরি।

এসময় ভোলা সরকারি কলেজ, মহিলা কলেজ, সরকারি স্কুল ও গার্লস স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।