সর্বশেষঃ

তজুমদ্দিনে মা ইলিশ শিকারের দায়ে ৩২ জেলের জেল-জরিমানা

ভোলার তজুমদ্দিনের মেঘনায় মা ইলিশ সংরক্ষণের সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে প্রশাসনের যৌর্থ অভিযানে নৌকা, জাল ও মাছসহ ৩২ জেলেকে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল ও জরিমানার প্রদান করেন নির্বাহি ম্যাজিষ্ট্রেট।
উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়, ১৮ অক্টোবর শনিবার দিনরাত মা ইলিশ সংরক্ষণ ও রক্ষার অভিযানের অংশ হিসেবে উপজেলা প্রশাসন, মৎস্য অফিস, পুলিশ ও কোস্টগার্ড মেঘনার বিভিন্ন এলাকায় যৌর্থ অভিযান পরিচালনা করেন। এ সময় মাছ শিকারের দায়ে ৪টি নৌকা, ৩০ হাজার মিটার জাল, ৫০ কেজি মা ইলিশ ও ৩২ জেলেকে আটক করেন। পরে আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ শিশুকে মুচলেখা রেখে তাদের অভিভাবকের নিকট হস্তান্তর করেন এবং অপ্রাপ্ত বয়স হওয়ায় ১১ জনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড করেন। এছাড়া বাকী ১৮ জেলেকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ ধারা বলে ১ বছর করে বিনাশ্রম করাদন্ডের রায় দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান।
দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, মাইনুদ্দিন (৩৫), কবির (৩০), হেলাল (৪০), করিম (২৫), নোমান (২২), শাহীন (৩০), জাকির (২৭), কবির (৩০), জুয়েল (২০), রাকিব (১৮), মহিউদ্দিন (২০), মনির (৩৫), ফরিদ (২৫), সবুজ (২৪), লিটন (২০), আলম (২৫) ও সফিউদ্দিন (৪০)। আটককৃত নৌকা নিলামে বিক্রি করা হয়, জাল শশীগঞ্জ স্লুইজঘাট এলাকায় আগুণে পুড়ে ধ্বংস করা হয় এবং মাছ এতেমখানা ও লিল্লাহ বোডিংয়ে বিতরণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।