সর্বশেষঃ

ধর্মীয় পারিবারিক এবং সামাজিক নৈতিকতা সৃষ্টির মাধ্যমে অপরাধ দূর করা সম্ভবঃ পুলিশ সুপার

নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভায় বক্তব্য রাখছেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। ছবিঃ সংগৃহীত।

“নারীর প্রতি সহিংসতা নিরসনে আপনার পুলিশ আপনার পাশে” স্লোগান নিয়ে ভোলায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অক্টোবর-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

দৈনিক বাংলার কন্ঠ’র সম্পাদক এম হাবিবুর রহমান এর সভাপতিত্বে ও ডিআইও-১ জেলা বিশেষ শাখা, ভোলার সঞ্চালনায় শনিবার (১৭ অক্টোবর) সকালে ভোলা সদর থানাধীন পৌরসভা-০১নং ওয়ার্ডের ০১নং বিট কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে এ বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সরকার মোহাম্মদ কায়সার। তিনি জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার এবং গনসচেতনতা সৃষ্টির লক্ষে এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন থাকার আহ্বান জানান। তিনি বলেন দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ। পুলিশ সুপার দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা জনগণের পাশে থেকে জনগণের পুলিশ হয়ে কাজ করার আশাবাদ ব্যাক্ত করেন। তিনি বলেন ধর্মীয় ও পারিবারিক শিক্ষা এবং সামাজিক নৈতিকতা সৃষ্টির মাধ্যমে এ ধরনের ঘৃণ্য অপরাধ সমাজ থেকে দূরীকরণ সম্ভব।

এসময় সভায় ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এনায়েত হোসেন, জেলা বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ সফিকুল ইসলাম, আর টিভির জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন, বিট এলাকার নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।