সর্বশেষঃ

ভোলায় ইসলামিক কমপ্লেক্স এর উদ্যোগে প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

সোসাইটি ফর সোস্যাল এন্ড টেকন্লজিক্যাল সাপোর্ট (এসএসটিএস) পরিচালিত আনাস বিন মালেক (রা:) ইসলামিক কমপ্লেক্স এর উদ্যোগে ১০জন প্রতিবন্ধিকে হুইল চেয়ার প্রদান করা হয়। গতকাল ভোলায় বৃহস্পতিবার এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
করোনা কালীন বৈশ্বিক এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতেও স্বাস্থ্য সম্মত পরিবেশে সামাজিক দুরত্ব বজায় রেখে আনাস বিন মালেক রা. ইসলামিক কমপ্লেক্স প্রাঙ্গনে জাতীয় বন্ধুজন পরিষদ এর প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারী শেখ ফজিলাতুন নেছা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, বরিশালের সাবেক সিভিল সার্জন ডা. আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, দৈনিক আজকের ভোলা সম্পাদক শওকাত হোসেন, মুক্তিযোদ্ধা মোঃ আবু মিয়া।
প্রধান অতিথি তার বক্তব্যে সংস্থার বহুমূখী কার্যক্রম, যেমন- ইয়াতীম পালন, মসজিদ নির্মান, শিক্ষা প্রতিষ্ঠান, (নুরানী, হিফজখানা, আধুনিক ও দ্বীনি শিক্ষার সমন্বয়ে স্কুল) গরিব ও দুস্থ্য মহিলাদের মাঝে সেলাই প্রশিক্ষণ ও মেশিন বিতরণ, প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ, বিভিন্ন দুর্যোগে ত্রাণ বিতরণসহ বিভিন্ন তাদের এ সমস্ত কার্যক্রমের ভূয়সি প্রশংসা করেন তিনি।
তিনি আরো বলেন, বর্তমান সরকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা ১০০% নিশ্চিত করার যে উদ্যোগ নিয়েছে। সংস্থার এ কার্যক্রম তারই সহযোগী প্রতিষ্ঠানের পরিচায়ক মাত্র। সংস্থার এ ধরণের সামাজিক সহযোগিতামূলক কাজকে তিনি স্বাগত জানান।
বক্তব্যে শওকাত হোসেন বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে আমার সফর করার সুযোগ হয়েছে। আমি লক্ষ করেছি যে সব দেশে ধর্মীয় শিক্ষার গুরুত্ব রয়েছে সেসব দেশের মানুষের মধ্যে অপরাধ প্রবনতা সবচেয়ে কম। এর মধ্যে তিনি সৌদী আরব, ইরান ও মালয়েশিয়ার কথা বিশেষভাবে উল্লেখ্য করেন এবং সংস্থার (এসএসটিএস) সামাজিক বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ভূয়সি প্রশংসা করেন।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আলহাজ্জ মাওলানা আব্দুল কুদ্দুুছ, মাওলানা মাসউদুর রহমান। সবশেষে বিভিন্ন সেবামূলক কাজের জন্য বর্তমান সরকার, কুয়েতি ডোনার ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম মোশারেফ হোসেন শাহজাহান এর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।