সর্বশেষঃ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ইসির মামলা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে ফরিদপুরের চরভদ্রাসন থানায় মামলা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার নওয়াবুল ইসলাম।

এজাহারে বলা হয়েছে, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগের রাতে মোবাইল ফোনে জেলা প্রশাসকের নিকট নির্বাচনী এলাকায় অধিক সংখ্যক ম্যাজিস্ট্রেট নিয়োগ নিয়ে কৈফিয়ত চান নিক্সন চৌধুরী। তার সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধসহ নানা ভয়ভীতি দেখান এবং অশোভন মন্তব্য করেন বলেও অভিযোগ করা হয়।

এছাড়া নির্বাচনের দিন ইউএনও’কে ফোন করে অশালীন ভাষা ব্যবহার করেন ও হুমকি দেন। যা নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এর আগে গতকাল বুধবার এমপি নিক্সন নির্বাচনী আচরণবিধির বাইরে আর কোনো নির্বাচনী অপরাধ করেছেন কিনা, তা তদন্তে তিন সদস্যের একটি কমিটিও গঠন করেছে ইসি।

ফরিদপুরের জেলা প্রশাসককে হুমকি এবং জেলার চরভদ্রাসন উপজেলার ইউএনওকে ফোনে অশালীন ভাষায় গালিগালাজের অভিযোগ রয়েছে এমপি নিক্সনের বিরুদ্ধে।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার ওই ঘটনা মন্ত্রিপরিষদ বিভাগকে জানালে সেটি নির্বাচন কমিশনে পাঠায় মন্ত্রিপরিষদ বিভাগ।
তবে ডিসি ও ইউএনওকে গালিগালাজের যে অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে, সেটি বানোয়াট বলে দাবি করেছেন এমপি নিক্সন। গত মঙ্গলবার ঢাকায় সংবাদ সম্মেলন করে তিনি দাবি করেন, তার বক্তব্যকে ‘সুপার এডিট’ করা হয়েছে। তিনি গালিগালাজ করেননি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।