দৌলতখানে মা ইলিশ রক্ষায় অভিযান শুরু

দৌলতখানে ইলিশের প্রধান প্রজনন মৌসূমে মা ইলিশ রক্ষায় অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর। আজ (১৪অক্টোবর ) বিকালে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এর যৌথ আয়োজনে দৌলতখানের মেঘনার গুরত্বপূর্ণ পয়েন্টে মা ইলিশ রক্ষায় এ অভিযান পরিচালনা করা হয়। এই অভিযান ৪ নভেম্বর পর্যন্ত টানা ২২ দিন চলমান থাকবে বলে জানিয়েছেন উপজেলা ‍সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত) আমির হোসেন।

এসময়ে অভিযানে উপস্থিত ছিলেন ,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান,দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান ও উপজেলা ‍সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত) আমির হোসেন, মৎস্য অফিসের ফিল্ড অফিসার মনোয়ার হোসেন।

এদিকে মা ইলিশ রক্ষার অভিযানের প্রথম দিনে মেঘনার গুরত্বপূর্ণ পয়েন্টে থেকে দেড় হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে অবৈধ জব্দকৃত জালগুলো মেঘনার পাড়ে পুড়িয়ে ফেলা হয়।

উল্লেখ্য, আজ হতে ৪ নভেম্বর এই ২২ দিন ইলিশ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এ সময়ে ইলিশের আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ থাকবে। এ আইন অমান্য করলে জেল অথবা জরিমানা এমনকি উভয় দন্ডের বিধান রয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।