সর্বশেষঃ

লালমোহনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

দুর্যোগ ঝুঁকিহ্রাসে সুশাসন নিশ্চিত করবে টেকসই উন্নয়ন- এ শ্লোগান সামনে রেখে ভোলার লালমোহনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে । লালমোহন উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা শাখা) এর উদ্যোগে ১৩ অক্টোবর মঙ্গলবার সকালে লালমোহন উপজেলা পরিষদ হলরুমে এ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার পূর্বে গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে মাননীয় প্রধানমন্ত্রীর ভাষন ও নদীভাঙনে বাড়িঘর হারিয়ে নিঃস্ব হওয়া এবং বেঁদে ও হিজড়া সম্প্রদায় এর জন্য গৃহনির্মাণ উদ্বোধন অনুষ্ঠানটি সকলে উপভোগ করেন। প্রধানমন্ত্রীর ভার্চুয়াল পদ্ধতিতে উদ্বোধন এর পর আলোচনা সভায় বক্তব্য রাখেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ। আলোচনা সভায় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ, লালমোহন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস, সিপিপি কর্মকর্তা মুন্সী নুর মোহাম্মদ সহ, লালমোহন উপজেলায় কর্মরত বিভিন্ন অফিসের কর্মকর্তা, সিপিপি স্বেচ্ছাসেবক, ফায়ার সার্ভিসের প্রতিনিধি ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জানা যায়, যাদের সর্বোচ্চ দুই শতাংশ জায়গা আছে কিন্তু ঘর নেই অথবা ঘর থাকলেও তা ঝুঁকিপূর্ণ, সেসব মানুষরাই একটি করে ঘর পাবেন। যা হবে ৫০০ বর্গফুটের, প্রতিটি ঘরে দুইটি রুম, ১টি করিডোর, ১টি বাথরুম ও ১টি রান্নাঘর থাকবে। ঘর প্রতি আড়াই লাখ টাকা ব্যয় হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নির্মাণ করা দুর্যোগ সহনীয় প্রতিটি ঘরে থাকবে সোলার সিস্টেম ও বজ্রপাত নিরোধক ব্যবস্থা। আশ্রয়ন, গুচ্ছগ্রাম এবং দুর্যোগ সহনীয় ঘর এই তিন প্রকল্প এর আওতায় দেশের এমন পরিস্থিতিতে থাকা সারাদেশের মানুষদের সহায়তায় প্রায় আট লাখ গৃহহীনকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।