ভোলার বাণীতে সংবাদ প্রকাশের পর

দৌলতখানের উত্তর পশ্চিম কলাকোপা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে নেই ভবন ও কার্যক্রম

দৈনিক ভোলার বাণীতে গত ৫ অক্টোবর সংখ্যায় “দৌলতখানে দৌলতখানে নেই স্কুলগৃহ ও কার্যক্রম, চলছে অফিস নথিপত্র ! ” শীর্ষক সংবাদ প্রকাশের পর তদন্তে নামে জেলা শিক্ষা অফিস। তদন্তে দেখা গেছে যে ঠিকানায় স্কুল স্থাপন করার হয়েছে, সেখানে স্কুলের কোন চিহ্নও নেই। তদন্ত হবে এমন খবরে ওই স্কুলে সাথে জড়িত প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকগণ একটি ঘরের বারান্দায় নামমাত্র কিছু চেয়ার-টেবিল এনে রাখেন এবং একটি গাছের সাথে স্কুলের নাম ফলক স্থাপন করা দেখতে পান। গতকাল ১১ অক্টোবর সকালের দিকে তারা ওই স্কুলে পরিদর্শনে যান। এসময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদার, দৌলতখান উপজেলা শিক্ষা অফিসার আব্দুল মন্নানসহ অন্যান্য লোকজন উপস্থিত ছিলেন।
এ সময় জেলা শিক্ষা অফিসার বলেন, স্কুলের ভবন নেই। নেই কার্যক্রম। স্কুলের নামে যে দলীল রয়েছে, ওই দুটি দলীল-ই অর্পননামা। দলিল নং-৩৬০, তারিখ-০৭/০২/২০১৯ই এবং অপর দলিল নং-১৪৯৫। এ কারণে স্কুল রেজিষ্ট্রেশন করা কোন ভাবেই সম্ভব নয়। তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, স্কুল করতে হলে সম্পূর্ণ নতুন ভাবে কমপক্ষে একই দাগে এবং প্লটে ৩৩ শতাংশ জমি দিতে হবে।
তিনি আরো বলেন, স্কুলের নামে দেয়া জমি একজনের, কিন্তু দলিল দিয়েছেন অন্যজন। এ জন্য প্রকৃত জমির মালিককে আইনী সহায়তা গ্রহনের জন্য পরামর্শ প্রদান করেছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।