দৌলতখানে যৌতুক না পেয়ে গৃহবধূকে হাত-পা বেধেঁ নির্যাতন

ভোলার দৌলতখান উপজেলায় যৌতুকের দাবিতে এক গৃহবধূকে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। বর্তমানে ওই গৃহবধূ দৌলতখান হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় দৌলতখান থানায় একটি লিখিত অভিযোগ দেওয়ার পর থেকে ভুক্তভোগীর স্বামী সোহাগ হোসেন পলাতক রয়েছেন।

আহত গৃহবধূ ও তার স্বজনরা জানান, প্রায় সাত মাস আগে দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইয়াছিনের মেয়ের সঙ্গে একই ওয়ার্ডের নাছিরের ছেলে সোহাগের সঙ্গে বিয়ে হয়। বিয়ের কিছুদিন যেতে না যেতেই তার শ্বশুর-শাশুড়ি যৌতুক হিসেবে বিভিন্ন আসবাবপত্র দেওয়ার জন্য ওই গৃহবধূকে বিভিন্ন সময় চাপ দিয়ে আসছেন। তার দরিদ্র বাবা-মা এসব আসবাব সঠিক সময়ে দিতে না পারায় বিভিন্ন সময় বিভিন্ন অজুহাতে ওই গৃহবধূকে তার স্বামী, শ্বশুর, শাশুড়ি ও ননদরা মিলে অমানুষিক নির্যাতন করতেন।

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার তার স্বামী শ্বশুর, শাশুড়ি ননদরা মিলে যৌতুকের ওইসব মালামাল না এনে দিতে পারায় ওই গৃহবধূকে একটি ঘরে আটকে তার হাত-পা বেঁধে লাঠি দিয়ে পিটিয়ে তার শরীরের বিভিন্ন অংশ জখম করেন। দৌলতখান হাসপাতালের কর্মরত চিকিৎসক জানান, আহত গৃহবধূর শরীরের একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

এ বিষয়ে দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান বলেন, ‘এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।